Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে অতিরিক্ত মূল্যে তরমুজ ও সয়াবিন তেল বিক্রি করায় অর্থদণ্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ২:৪০ পিএম

চলতি রমজানে বাজার মনিটরিং, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও বাজার তদারকির অংশ হিসেবে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শাখা ও ভ্রাম্যমাণ আদালত। এসময় নির্দিষ্ট মূল্যের চেয়ে অতিরিক্ত দামে তরমুজ বিক্রি করার অপরাধে এক ব্যবসায়ীকে ২০হাজার ও সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্যে ভোজ্যতেল (সয়াবিন তেল) বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া ও বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী। অভিযানে সহযোগিতা করে বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে দুপুরে চৌমুহনী ব্যাংক রোড এলাকায় অভিযান চালায় জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে ফরাজী স্টোরকে প্রতি লিটার সয়াবিন তেল সরকার নির্ধারিত মূল্য পাইকারি ১৩৬টাকার পরিবর্তে ১৫১টাকা করে বিক্রি করার অপরাধে ওই প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এদিকে, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযান চলাকালে দুপুরে চৌমুহনী বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে দ্রব্য মূল্য তদারকি করা হয়। এসময় চৌমুহনী হকার্স মার্কেট এলাকায় তরমুজ ব্যবসায়ী শাহ আলমের দোকানে অভিযান চালিয়ে কোন প্রকার ক্রয় মেমো এবং দু’টি তরমুজ ৬০০টাকা করে বিক্রির অপরাধে ২০হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

অর্থদণ্ডের বিষয়গুলো নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া ও বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী। বাজার নিয়ন্ত্রণে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান এ কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থদণ্ড

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ