Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রোমাঞ্চ কেবল রাজশাহীতে

| প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার
টানা তিন দিন বৃষ্টির কবলে পড়ায় অনেকটা প্রাণ হারিয়েছে জাতীয় লিগের চতুর্থ রাউন্ডের খেলা। প্রায় সব ম্যাচই এগুচ্ছে ম্যাড়মেড়ে ড্রয়ের দিকে। কিছুটা রোমাঞ্চের আভাস পাওয়া যাচ্ছে রাজশাহী থেকে। যেখানে রংপুর বিভাগের বিপক্ষে লড়ছে খুলনা বিভাগ। রংপুরকে দ্বিতীয় ইনিংসে ব্যাটে পাঠাতে এখনো ৭৭ রান করতে হবে খুলনাকে, হাতে আছে ১০ উইকেট। রংপুরের বোলাররা জেগে উঠলে ম্যাচের ভাগ্য অন্যরকম হতেও পারে।
প্রথম ইনিংসে খুলনার ২১৮ রানের জবাবে ৯ উইকেটে ৩১৭ রান তুলে ইনিংস ঘোষণা করে রংপুর। ওপেনার জাহিদ জাভেদ করেন সর্বোচ্চ ১১৫ রান। ৯৯ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে কোন উইকেট না হারিয়ে ২২ রান তুলে দিন শেষ করে খুলনা।
ওদিকে খুলনায় দুই দিন পুরো ৯০ ওভারের খেলা হলেও গতকাল ছিল বৃষ্টির হানা। সেখানে প্রথম ইনিংসে ঢাকা বিভাগের ২৫০ রানের জবাবে ২৯৯ রানে অল-আউট হয়ছে বরিশাল বিভাগ। বরিশালের হয়ে সোহাগ গাজির ৭৩ রানের পর নুরুজ্জামান (৬৮) ও শামসুলের (৫৬) ব্যাট থেকেও আসে ফিফটি প্লাস ইনিংস। শুভাগত হোম নেন সর্বোচ্চ ৪ উইকেট। ৪৯ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটে নেমে ৩ উইকেটে ১১০ রান তুলে দিন শেষ করে ঢাকা।
এছাড়া চট্টগ্রাম ও বগুড়ার ম্যাচ দুটিও এগুচ্ছে নিরুত্তাপ ড্রয়ের দিকে। এই দ্ইু ভেন্যুতে দু’দলের প্রথম ইনিংসই এখনো শেষ হয়নি। চট্টগ্রামে ঢাকা মেট্রোপলিটনের ৩৬৯ রানের জবাবে স্বাগতিকদের সংগ্রহ ৮ উইকেটে ২১৬ রান। একমাত্র পঞ্চাশোর্ধো ইনিংস আসে সাজ্জাদুল হকের ব্যাট থেকে। বগুড়ায় সিলেট বিভাগের ২২১ রানের জবাবে ওপেনার মিজানুর রহমানের দৃড়তায় দুর্দান্ত একটা দিন পার করে রাজশাহী। ১৬৯ বলে ২৪টি চার ও ১ ছক্কায় ১৪৩ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন মিজানুর। জুনায়েদ সিদ্দিক অপরাজিত আছেন ৮২ রান নিয়ে। প্রথম ইনিংসে মাত্র ৩ উইকেট হারিয়ে রাজশাহীও তুলে ফেরেছে ২৭৯ রান।
এর আগে ৬ উইকেটে ৯৫ রানে দিন শুরু করা সিলেট ৮ উইকেট হারায় ১১২ রানে। এরপর শেষ দুই ব্যাটসম্যানকে নিয়ে আরো ১০৯ রান যোগ করেন আবুল হাসান (৬০)। রাজশাহীর দেলোয়ার নেন ৪ উইকেট, ফরহাদ রেজা ৩টি।
সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে)
সিলিট বিভাগ- রাজশাহী বিভাগ (২য় স্তর)
সিলেট ১ম ইনিংস : ৭২.৩ ওভারে ২২১ (সায়েম ৪৭, আবুল হাসান ৬০, আবু জায়েদ ৩৭, খালেদ ২০*; দেলোয়ার ৪/৭২, ফরহাদ রেজা ৩/৬২, মামুন ২/৫০, সাব্বির ১/১১)। রাজশাহী ১ম ইনিংস : ৫৯ ওভারে ২৭৯/৩ (মিজানুর ১৪৩, জুনায়েদ ৮২*; আবু জায়েদ ১/৪৫, ইমরান ২/৬৮)।
খুলনা বিভাগ-রংপুর বিভাগ (১ম স্তর)
খুলনা : ২১৮ ও ১০ ওভারে ২২/০। রংপুর ১ম ইনিংস : ৮০.৪ ওভারে ৩১৭/৯ (ডি.) (জাভেদ ১১৫, ধিমান ৬৯; জিয়াউর ৩/২৯, রাজ্জাক ২/১৩৬, মেহেদি ২/৫২, নাহিদুল ১/২৪)।
ঢাকা মেট্রোপলিটন-চট্টগ্রাম বিভাগ (২য় স্তর)
ঢাকা মেট্রো ১ম ইনিংস : ৩৬৯/৯ (ডি.)। চট্টগ্রাম ১ম ইনিংস : ৮৩ ওভারে ২১৬/৮ (আগের দিন ৪১/১) (মাহবুবুল ৪০, সাজ্জাদুল ৫৯, রানান ১০*, ওয়াহিদুল ২১*; শহিদ ২/৫৫, আশরাফুল ৩/৪৯, সৈকত ১/২৩, নিহাদ ২/৫৬)।
ঢাকা বিভাগ-বরিশাল বিভাগ (১ম স্তর)
ঢাকা : ২৫০ ও ৩৮ ওভারে ১১০ (জাহিদুজ্জামান ৩৭, রাকিবুল ৩৯*; সালমান ১/২২, মনির ১/২৭, সোহাগ ১/১১)। বরিশাল ১ম ইনিংস : ২৯৯ (আগের দিন ২০১/৬) (সোহাগ ৭৩, নুরুজ্জামান ৬৮, শামসুল ৫৬; শুভাগত ৪/৬২, মোশাররফ ২/৬৬, শরিফ ২/৬৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ