Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ খেলাকে কেন্দ্র করে রাজশাহীতে হামলা, দুইজন হাসপাতালে

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১:৫৭ পিএম

বিশ্বকাপ ফুটবল উত্তেজনায় গতকাল রাজশাহী নগরীর মানুষের নির্ঘুম কেটেছে। সন্ধ্যা থেকে ব্রাজিল সমর্থকরা বিভিন্ন রকম বাদ্য বাজনা বাজিয়ে উল্লাস করে বড় বড় পর্দার সামনে জমায়েত হয়। পুরো খেলাজুড়ে ছিল উল্লাস। নেইমারের গোলে উল্লাস চরমে ওঠে। অবশ্য শেষ মুহুর্তে হারের পর তারা চুপসে যায়। হামলা হয় ক্রোশিয়া সমর্থকের বাড়ি। বাজ্রিলের পরাজয়ে বাদ্য বাজনা বাজিয়ে উল্লাস করে আর্জেন্টিনা সমর্থকরা। পরে আর্জেন্টিনার জয়ে উল্লাস আরো চরমে ওঠে। সারা রাত ধরে চলে বাদ্য বাজনা আর হৈ চৈ। যারা বাড়িতে ছিলেন তারাও ঘুমাতে পারেননি।

খেলায় হেরে যাওয়াকে কেন্দ্র করে ব্রাজিল সমর্থকের বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। এতে দুজন আহত হয়েছেন। শুক্রবার দিনগত রাত ১২টার দিকে নগরীর রাজপাড়া থানা এলাকার বন্ধ গেট নতুন বিলছিমলায় এ ঘটনা ঘটে।
কাতার বিশ্বকাপে আজকের খেলায় ব্রাজিল হেরে যাওয়ায় ক্রোয়োশিয়ার সমর্থককে মারধর করেছে ব্রাজিল সমর্থকরা। নগরীর সপুরা ছয়ঘাটি এলাকায় এই ঘটনা ঘটে।
আহতরা হলো, মো. রিফাত আলী ও রায়হান হোসেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে যায় ব্রাজিল। এ নিয়ে ক্রোয়েশিয়ার সমর্থকের সঙ্গে ব্রাজিল সমর্থক আবদুল কুদ্দুসের কথা কাটাকাটি হয়। এর জেরে আবদুল কুদ্দুসের বসতবাড়িতে হামলা চালানো হয়। এতে দুজন আহত হয়েছেন বলে শুনেছি।
পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ