Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীকে বরন করতে প্রস্তুত রাজশাহী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১১:৫৬ এএম

আগামী ২৯ জানুয়ারী রোববার প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা রাজশাহী আসছেন। দুপুরে ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের জনসভায় ভাষন দেবেন। এর আগে সফরসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী আগামী রবিবার সকাল ১০ টায় রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত হবেন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শণ করবেন। একই সময়ে প্রধানমন্ত্রী বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পদক বিতরণ করবেন।

প্রধানমন্ত্রীর আগমনকে সফল করতে সবরকম প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামীলীগ। পাঁচ বছর পর রাজশাহীর এই জনসভাকে স্মরনকালের সর্ববৃহৎ সমাবেশে পরিনত হবে এমন প্রত্যাশা আয়োজকদের। রাজশাহী বিভাগের প্রত্যেক জেলা থেকে হাজার হাজার মানুষ আসবে। এজন্য প্রয়োজনীয় বাস ট্রেনসহ বিভিন্ন যানবাহনের ব্যবস্থা করা হয়েছে। বিশাল বিশাল শোভাযাত্রা নিয়ে জনসভায় উপস্থিত হবে। সমাবেশ মাদ্রাসা ময়দান ছাড়াও প্রায় তিন বর্গকিলোমিটার এলাকাজুড়ে মানুষ অবস্থান নেবে। সেজন্য প্রয়োজনীয় মাইকের ব্যবস্থা নেয়া হয়েছে। আয়োজকদের প্রত্যাশা সাতলাখ লোকের সমাগম ঘটবে। ফলে পুরো নগরীজুড়ে সমাবেশ হবে। নগরীর বারোটি স্থানে ডিজিট্যাল মনিটরের ব্যবস্থা রাখা হয়েছে। বিভিন্ন পয়েন্ট থেকে বিতরন করা হবে খাবার পানির বোতল।
আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের কথা শুনতে রাজশাহীর এ জনসভায় মানুষের ঢল নামবে। প্রধানমন্ত্রী ৩৩ উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন করবেন। ইতিমধ্যেই শেষ হয়েছে ২৮টির কাজ। আর পাঁচটি চলমান রয়েছে।
সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে যেসব উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও স্থাপনা উদ্বোধন করবেন তারমধ্যে রয়েছে- রাজশাহী তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ, রাজশাহী আঞ্চলিক পিএসসি ভবন নির্মাণ কাজ, শহীদ এএইচএম কামারুজ্জামান উচ্চ বালক বিদ্যালয়ে ১০ তলা বিশিস্ট ভবন নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন, বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, শহীদ জননী জাহানার ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ তলা বিশিষ্ট একাডেমী ভবন নির্মাণ, রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ষষ্ঠ থেকে ১০ম তলা পর্যন্ত সম্প্রসারিত নির্মাণ কাজ, রাজশাহী মেট্টোপলিটন পুলিশের হেড কোয়ার্টার নির্মাণ, রাজশাহী ন্যাশনাল হাট ফাউন্ডেশন ভবন উদ্বোধন, মোহনপুর উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন, রাজশাহী সরকারি শিশু হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন, রাজশাহী মেডিক্যাল কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ, জাতির জনক বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন।
এছাড়াও শেখ রাসেল শিশুপার্ক, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার, নগরীর বন্ধগেট-সিটি বাইপাস পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ফোরলেন সড়ক নির্মাণ কাজ, নগরীর কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী সড়ক প্রশস্তকরন ও সম্প্রসারণ কাজ, ভদ্রা রেলক্রসিং থেকে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ফোরলেন সড়ক উদ্বোধন, হাইটেক পার্ক থেকে ঢালুর মোড পর্যন্ত কার্পেটিং রাস্তা নির্মাণ, পুঠিয়া-বাগমারা মহাসড়ক উন্নয়ন কাজ, রাজশাহী সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ, চারঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ভবন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মাল্টিপারপাস ভবন, রাজশাহী সিভিল সার্জন অফিস, রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬ তলা বিশিষ্ট ছাত্রী নিবাস, রাজশাহী সদর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন, বাগমারার ভবানীগঞ্জড়- কেশরহাট সড়ক, পদ্মা নদীর ড্রেজিং প্রকল্প, রাজশাহী পিটিআইয়ের বহুমুখি অডিটোরিয়াম নির্মাণ, চারঘাট ও বাঘায় পদ্মানদীর বামতীর সংরক্ষন প্রকল্প।
ইতোমধ্যে দলের কেন্দ্রীয় নেতারা রাজশাহীতে অবস্থান করে সার্বিক অবস্থা পর্যবেক্ষন করছেন। পুরো নগরজুড়ে ছেয়ে গেছে ব্যানার ফেষ্টুন আর তোরনে তোরনে। নগরীকে দৃষ্টিনন্দন করে উপস্থাপনের জন্য সাফ সুতরো করা হচ্ছে। নগরীর সড়কদ্বীপে রংবেরংয়ের পতাকা শোভা পাচ্ছে। নতুন করে লাগানো হয়েছে রাজকীয় ঝাড়বাতি। গ্রীন সিটি, ক্লিন সিটি হিসাবে নগরীকে উপস্থানের জন্য চেষ্টার কমতি নেই। লক্ষ্য বিভিন্ন জেলা থেকে আগতরা যেন দেখতে পায় পরিচ্ছন্ন নগরী।
জনসমাবেশকে ঘিরে পুরো নগরীকে মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। যানবাহন চলাচল ঠিক রাখতে আরএমপির ট্রাফিক বিভাগ নিয়েছে বিশেষ ব্যবস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ