Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

রাজশাহীর পুঠিয়ায় নকল প্রসাধনী তৈরীর কারখানায় অভিযান আটক ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ১:১৪ পিএম

রাজশাহীর পুঠিয়া উপজেলার বালিয়াঘাটি গ্রামের এক বাড়িতে গড়ে তোলা নকল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালিয়েছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় নকল প্রসাধনী তৈরির বিপুল পরিমাণ উপকরণ জব্দ করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে কারখানার মালিক মমিনুল ইসলাম (২৯) কে। সে রাজশাহীর দুর্গাপুর উপজেলার জয়কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা। রাজশাহী জেলা ডিবি পুলিশের একটি দল রোববার রাতে এ অভিযান চালায়। জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম জানান, কারখানাটিতে লতা হারবালসহ বিভিন্ন কোম্পানির নাম ব্যবহার করে নকল প্রসাধনী তৈরি করা হতো। অভিযান চালিয়ে কারখানা থেকে প্রসাধনী সামগ্রী তৈরির মেশিন, বিভিন্ন ধরনের রাসায়নিক, বিপুল পরিমাণ ক্রিম, বিভিন্ন কোম্পানির নকল খালি মোড়ক, খালি কাগজের প্যাকেট ও ক্রিম তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ক্ষতিকারক উপকরণ জব্দ করা হয়েছে।

এ সময় কারখানা মালিক মমিনুলকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি পুলিশকে জানান, দীর্ঘদিন ধরেই নকল প্রসাধনী সামগ্রী প্রস্তুত করে আসছিলেন। এসব নকল প্রসাধনী দেশের বিভিন্ন জায়গায় বাজারজাত করা হতো। এভাবে তিনি ক্রেতাদের প্রতারিত করছিলেন।
এ ব্যাপারে মমিনুলের বিরুদ্ধে পুঠিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ