Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুরে জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ চারজনকে আটক

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ৬:১৭ পিএম

শেরপুরে জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামাদিসহ দুইজনকে আটক করেছে পুলিশ। আজ রোববার দুপুর ২টার দিকে শেরপুর শহরের খরমপুরের খান ডিজিটাল স্টুডিওতে অভিযান চালিয়ে এসএসসি, এইচএসসি ও কারিগরি শিক্ষা বোর্ডের সার্টিফিকেট ও ট্রান্সস্ত্রি“প্টসহ জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামাদি জব্দ করেছে পুলিশ।

আটককৃতরা হচ্ছে, ওই স্টুডিও’র মালিক শেরপুরের নালিতাবাড়ি উপজেলার সূর্য নগর গ্রামের রইছ উদ্দিনের ছেলে আব্দুল জলিল (৩৫) ও কর্মচারী শেরপুর সদর উপজেলার পূর্বকুমরী গ্রামের আব্দুল ওয়াহাবের ছেলে আনোয়ার হোসেন (২২)।

পুলিশ জানায়, গোপন সংবাদের মাধ্যমে পুলিশ ওই স্টুডিওতে জাল সার্টিফিকেট তৈরি ও বিক্রি হচ্ছে জানতে পারে। বেশ কিছুদিন পুলিশ ওই স্টুডিওটিকে নজরদারীতে রাখে এবং গ্রাহক সেজে প্রকৃত ঘটনা উদঘাটন করে। এরপর আজ রোববার দুপুরে শেরপুর সদর সার্কেলের দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালায়। সেখান থেকে ঢাকা বোর্ডের এসএসসি, এইচএসসি ও কারিগরি বোর্ডের কয়েকটি জাল সার্টিফিকেট ও ট্রান্সস্ক্রিপ্টসহ জাল সার্টিফিকেট তৈরির কম্পিউটারসহ, স্ক্যানার, প্রিন্টারসহ সরঞ্জামাদি জব্দ করে এবং ওই স্টুডিও’র মালিক ও এক কর্মচারীকে আটক করে থানায় নিয়ে যায়। পরে তাদের দেয়া তথ্যানুযায়ী শেরপুর নিউমার্কেট থেকে আরো দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। এ ব্যাপারে শেরপুর সদর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ