Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর বাড্ডায় অগ্নিকান্ডে মায়ের মৃত্যু দুই সন্তান দগ্ধ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর বাড্ডায় অগ্নিকান্ডে জেসমিন আক্তার (৩০) নামে এক মায়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছে তার দুই শিশু সন্তান আমানুল্লাহ (১১) ও সানজিদা আক্তারকে (৭)। তাদের গুরুত্বর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে পূর্ব বাড্ডার বৈঠাখালী এলাকায় একটি কাঠের দোতলা টিনশেড বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা জীবন মিয়া বলেন, টিনশেড ওই ঘরে আসবাবপত্রের কারখানা ছিল, পাশাপাশি লোকজনও থাকতেন। অগ্নি নির্বাপক বাহিনীর কর্মকর্তাদের ধারণা, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগতে পারে। ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই মো.বাচ্চু মিয়া জানান, শরীরের ৭০ ভাগ পুড়ে গিয়েছিল জেসমিনের। হাসপাতালে আনার পর তাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আমানুল্লাহর শরীরের ৩০ ভাগ এবং সানজিদার দেহের ২৮ ভাগ পুড়েছে। বাড্ডা থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, জেসমিনের স্বামী আব্বাস কাতার প্রবাসী। আব্বাস কাতার প্রবাসী হওয়ার আগে বাড়ির নিচতলায় ফার্নিচারের দোকান ছিলো। এর পর সেটি বন্ধ হয়ে যায়। ওই বাড়ির দোতলায় আব্বাসের স্ত্রী ও দুই সন্তান থাকতো। শনিবার রাত ৩টার দিকে এলাকার নৈশপ্রহরীরা আগুনের ধোঁয়া দেখতে পায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভাতে ছুটে আসে। কাঠের বাড়ি হওয়ায় আগুন দ্রæত ছড়িয়ে পড়ে। এর মধ্যে দোতালার কাঠের সিঁড়ি আগুনে পুড়ে যায়। ওই সিঁড়ি দিয়ে নামতে গিয়ে আব্বাসের স্ত্রী ও সন্তানেরা আগুনের কুন্ডলীর মধ্যে পড়ে যায়। পরে সেখান থেকে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে জেসমিনের মৃত্যু হয়। তিনি আরো জানান, ঘটনাটি দুর্ঘটনা না অন্যকিছু তা তদন্ত করা হচ্ছে। ফায়ার সার্ভিস প্রাথমিক ভাবে তদন্ত করে জানিয়েছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দগ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ