Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামরিক পদক্ষেপ হবে অত্যন্ত ভয়ঙ্কর : জেনারেল জোসেফ

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিরুদ্ধে

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিরুদ্ধে যেকোনো সামরিক পদক্ষেপ অত্যন্ত ‘ভয়ঙ্কর’ হবে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ সামরিক উপদেষ্টা ও জয়েন্ট চিফস অব স্টাফ চেয়ারম্যান জেনারেল জোসেফ ডানফোর্ড। বিকল্প হিসেবে এ ব্যবস্থা হাতে আছে বলে জানান তিনি। চীন সফরের সময় গত বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডানফোর্ড এ মন্তব্য করেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ওপর আঘাত হানার লক্ষ্যে উগ্র এ দেশটাকে পরমাণু অস্ত্র সক্ষমতা তৈরির সুযোগ দেয়া একটা অকল্পনীয় ব্যাপার। ট্রাম্পের শীর্ষ সহযোগী স্টিভ ব্যানন উত্তর কোরিয়ার পারমাণু কর্মসূচির জবাবে দেশটির বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেয়ার বিষয়টি নাকচ করলে এর প্রতিক্রিয়ায় ডানফোর্ড একথা বলেন। ইউএসএ টুডে জানায়, পিয়ংইয়ং ক্ষেপণাস্ত্র পরীক্ষায় অগ্রগতি অর্জন করার পর যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা বেড়েছে। উত্তর কোরিয়া প্রশান্ত মহাসাগরে যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত গুয়াম দ্বীপে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দেয়ার পর ট্রাম্পও গুলি ভরা বন্দুক তাক করে রাখা আছে বলে সতর্ক করে দেন। কিন্তু গত সপ্তাহে দু’পক্ষের এ বাকযুদ্ধ হঠাৎই নরম হয়ে আসে উত্তর কোরিয়ার নেতা গুয়ামে হামলার সিদ্ধান্ত স্থগিত করার কারণে। প্রেসিডেন্ট ট্রাম্প এ সিদ্ধান্তের প্রশংসাও করেন। তবে যুক্তরাষ্ট্র পরে কি পদক্ষেপ নেয় তা আরো কিছু সময় নিয়ে দেখার পরই গুয়ামে হামলার সিদ্ধান্ত দেয়া হবে বলেও জানিয়ে রেখেছে উত্তর কোরিয়া। গত বুধবার উত্তর কোরিয়া নিয়ে কথা বলতে গিয়ে হোয়াইট হাউসের প্রধান কৌশলবিদ স্টিভ ব্যানন দেশটিতে সামরিক অভিযানের পদক্ষেপ নাকচ করে বলেন, যুদ্ধ কোনো সংকটের সমাধান হতে পারে না। জেনারেল ডানফোর্ডও ব্যাননের সঙ্গে একমত পোষণ করে বলেন, সামরিক ব্যবস্থা নেয়া হলে তা হবে ভয়ঙ্কর। ইউএসএ টুডে।



 

Show all comments
  • মোঃ জিয়াউর রহমান ১৯ আগস্ট, ২০১৭, ৮:০৭ পিএম says : 0
    অ্যামেরিকা কি আরো যুদ্ধ চায় ?ইরাক সিরিয়া আফগানিস্তান এখন ও জ্বলছে।ওবামা সাহেব শেষের দিকে মুসলিম প্রশ্নে নমনিয় হয়েছিল।টাম্প সাহেব তো মুসলিমের নাম ও শুনতে চাননা।কোরিয়া একটা হুমকি এটা হাস্যকর একটা কথা আমার মনে হয়।পারলে ইসরাঈলের কান টেনে ধরুন কারন ভবিশ্যতে তারাই আপনাদের ছোবল দিবে।হিটলারের সেই কথা মনে করুন। ইহুদিরা বেইমান জাতি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ