Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা-সিলেট ম্যাচ দিয়ে শুরু--- বিপিএল তৃতীয় ভেন্যু সিলেট!

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : ৩১শে অক্টোবর জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানের পর ২রা নভেম্বর থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। প্রতিযোগিতাটি শুরু হতে হাতে আছে এখনো মাস তিনেক। হাতে সময় থাকলেও বসে নেই বিপিএল গভর্নিং কাউন্সিল। বিপিএলকে সামনে রেখে আসরের সূচি ও আনুষাঙ্গিক কাজ করতে এখন ব্যস্ত সময় পার করছে তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত সূত্র মারফত জানা গেছে, আসন্ন বিপিএলকে সামনে রেখে ইতোমধ্যে সূচি প্রস্তুত করার কাজ সম্পন্ন হয়েছে।
দুদিন আগে আট দল নিয়ে একটি সূচি মন্ত্রণালয়ে জমা দিলেও, বরিশাল বাদ বুলস পড়ায় তা আবারো পরিবর্তন করা হয়। সূত্রমতে, আগামীকাল বা পরশু পুনরায় মন্ত্রণালয়ে পাঠানো হবে সংশোধিত সূচিটি। অতঃপর ঘোষণা আসবে এবারের আসরের চূড়ান্ত সূচির।
বিগত বছরগুলোর মতো এবারের আসরটিও ঢাকা পর্ব দিয়ে শুরু হবে। বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নামাইটস ও আসরে প্রত্যাবর্তন করতে যাওয়া সিলেটের খেলা দিয়ে এবারের বিপিএলের পর্দা ওঠবে বলেও জানা গেছে। তবে সবচেয়ে চমকপ্রদ তথ্য হচ্ছে, ঢাকা, চট্টগ্রামের পর বিপিএলের তৃতীয় ভেন্যু হিসেবে স্বীকৃতি পেতে যাচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। পঞ্চম আসরের মোট আটটি ম্যাচ সিলেট পর্বে চারদিনে আয়োজন করা হবে বলে জানা গেছে। সবগুলো ম্যাচই অনুষ্ঠি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
এবারের আসরে ঢাকা ডায়নামাইটস, রাজশাহী কিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, চট্টগ্রাম ভাইকিংসের সাথে অংশ নিবে সিলেট সুরমা সিক্সার্স। যদিও সিলেটের ফ্র্যাঞ্চাইজিটির নাম এখনো পর্যন্ত বিপিএল গর্ভনিং কাউন্সিলের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি পায়নি, তবুও ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হচ্ছে এ নামেই এবারের আসরে খেলতে ইচ্ছুক তারা। আর বেঁধে দেওয়া সময়ে বিপিএল গভর্নিং কমিটির শর্ত পূরণ না করতে পারার খেসারত দিতে হচ্ছে বরিশাল বুলসকে। শর্ত পূরণ করতে ব্যর্থ হওয়ায় এবারের আসরে দেখা যাবে না দলটিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ