Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতাদের মূত্রও পরীক্ষার দরকার : হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মাদকমুক্ত নেতৃত্ব প্রত্যাশায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটিতে পদ প্রত্যাশীদের মূত্র পরীক্ষার পর খবর প্রকাশের পর বিএনপি নেতাদের মূত্রও পরীক্ষা করা দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, বোয়ালমারীতে ছাত্রনেতাদের মাদকমুক্ত করার জন্য মূত্র পরীক্ষা করা হয়েছে। বিএনপির অনেক কেন্দ্রীয় নেতাদেরও মূত্র পরীক্ষা দরকার।
গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় হাছান এসব কথা বলেন। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ ‘বঙ্গমাতা আমাদের আন্দোলনের প্রেরণা ও শক্তির উৎস’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।
ছাত্রনেতাদের মাদকমুক্ত করার আশায় বোয়ালমারী উপজেলায় ছাত্রদলের পদ প্রত্যাশীদের মূত্র পরীক্ষার উদ্যোগ নেন ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপির কেন্দ্রীয় নেতা শাহ মো. আবু জাফর। বোয়ালমারী ছাত্রদলকে মাদকমুক্ত হিসেবে গড়ে তুলতে কমিটিতে পদ প্রত্যাশীদের মধ্য থেকে আটজনের মূত্র পরীক্ষা করতে দেয়া হয়েছে বলে জানিয়েছিলেন তিনি।
বিএনপির কয়েক নেতার নাম উল্লেখ করে হাছান বলেন, বিএনপি নেতাদের মধ্যে তারেক রহমান ও গয়েশ্বর বাবুর মূত্র আগে পরীক্ষা করার দরকার। তারা যেভাবে তাল মাতাল হয়ে কথা বলেন, তাদের আগে মূত্র পরীক্ষা করুন।
ষোড়শ সংশোধনী বাতিলে সুপ্রিম কোর্টের দেয়া রায়ে বিএনপির বিভিন্ন প্রতিক্রিয়ার সমালোচনা করেন হাছান মাহমুদ। তিনি বলেন, সুপ্রিম কোর্টের রায়ের পর আপনারা অনেক কথা বলছেন। সুপ্রিম কোর্টের অন্য একটি রায়ে আপনাদের অবৈধ সংগঠন বলা হয়েছে। সেই বিষয়টিও আপনাদের মনে করা প্রয়োজন। কারণ সেই রায়ের আলোকে চাইলে নির্বাচন কমিশন বিএনপিকে নিষিদ্ধ করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ