Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যাম্পে ফিরলেন তামিম শুরুতেই সাকিবের চোট

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। অজিদের সাথে টেস্ট সিরিজের পর সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে টাইগাররা। দু’টি সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে কন্ডিশনিং ক্যাম্প চলছে ক্রিকেটারদের। কন্ডিশনিং ক্যাম্পের শুরুতেই ধাক্কা। চোটের কারণে অনুশীলনে অংশ নিতে পারেননি সাকিব আল হাসান। তবে খেলার মাঠে কিংবা অনুশীলনে নয়, নিজ বাড়িতে পায়ে চোট পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।
জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে এলেও চোটের কারণে গতকালও অনুশীলন করেননি বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। সাকিবের চোটটা বাঁ পায়ের গোড়ালিতে। বিসিবি সূত্রে জানা গেছে, চোটটা খুব গুরুতর কিছু নয়। এ ধরনের চোট একটু বিশ্রামেই ঠিক হয়ে যায়। সাকিবকে হয়তো আগামী ৫/৬ দিন কন্ডিশনিং ক্যাম্প থেকে দূরেই থাকতে হবে।
দেশের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফি মিলিয়ে প্রায় আট মাস ব্যস্ত সময় কাটিয়েছে মাশরাফি-মুশফিকরা। তিন সপ্তাহের বিরতি পালন করে ক্রিকেটাররা গত ১০ জুলাই থেকে মিরপুরে ফিটনেস ক্যাম্প শুরু করেছেন। এইচপি দলের পাঁচ সদস্য অস্ট্রেলিয়া থাকায় তাদের ছাড়া বাকি সবাই নিজেদের সেরাটা দেওয়ার জন্য তিন সপ্তাহের ফিটনেস ক্যাম্পে ঘাম ঝরাচ্ছেন।
এদিকে, জুলাইয়ে ফেরার কথা থাকলেও অনাকাক্সিক্ষত কারণে গত বুধবার রাতেই ইংল্যান্ড থেকে দেশে ফিরেছেন তামিম ইকবাল। আজ শনিবার জাতীয় দলের ফিটনেস ক্যাম্পে যোগ দিয়েছেন বাংলাদেশের সেরা ওপেনার।
ইংল্যান্ডের ঘরোয়া প্রতিযোগিতা টি-টোয়েন্টি বøাস্টে এসেক্সের হয়ে মাত্র এক ম্যাচ খেলেই তামিম কেন ফিরলেন, তা নিয়ে তোলপাড় চলছে এখনও। ইংল্যান্ডের কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, লন্ডনে ‘হেইট ক্রাইম’-এর শিকার হয়েছে তার পরিবার। ফেসবুকের অফিসিয়াল পেজে অবশ্য এমন তথ্য উড়িয়ে তামিমের দাবি, ‘ব্যক্তিগত কারণে’ দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।’
শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বেশ হালকা মেজাজে ছিলেন তামিম। তবে সাংবাদিকরা কথা বলার চেষ্টা করলেও তিনি সাড়া দেননি। শুধু ক্যামেরার দিকে তাকিয়ে হেসেছেন।
তামিমের চেয়ে অবশ্য মুশফিকুর রহিমকে নিয়েই বেশি উত্তেজনা ছিল। স¤প্রতি এক টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে মুশফিকের বিরুদ্ধে কয়েকটি গুরুতর অভিযোগ করেছেন বিপিএলের দল বরিশাল বুলসের কর্ণধার এম এ আউয়াল চৌধুরী বুলু। ক্যাম্প শুরু হওয়ার আগে এ বিষয়ে কয়েকজন সিনিয়র ক্রিকেটারের সঙ্গে আলোচনা করেন মুশফিক। এই আলোচনায় অংশ নিয়েছেন তামিমও।
আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা রয়েছে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২২ ও ২৩ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্টিভেন স্মিথের দল। এরপর দুই টেস্টের প্রথমটি হবে মিরপুরে ২৭-৩১ আগস্ট এবং দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪-৮ সেপ্টেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাম্প


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ