Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এক লুইসেই দুমড়ে-মুচড়ে গেল ভারত

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইভিন লুইস কি টি-টোয়েন্টিতে ভারতকে প্রিয় প্রতিপক্ষই বানিয়ে ফেললেন?
ভারতের বিপক্ষেই দ্বিতীয় শেষ টি-২০তে ফ্লোরিডায় ৪৯ বলে ১০০ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন লুইস। সেই লুইসই সদ্য শেষ হওয়া ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ মিলে করলেন ১২১ বলে মাত্র ৬২। ওয়ানডের সেই হতাশা ভুলিয়ে দিলেন টি-২০ ফর্মেটে ফিরেই। এবার দেখা দিলেন আরো বিধ্বংসী রুপে, খেললেন ৬২ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস। টি-২০তে রান তাড়ায় যা সর্বোচ্চ ব্যাক্তিগত ইনিংসের রেকর্ড। ভারতের ছুড়ে দেওয়া ১৯১ রানের লক্ষ্যও একেবারে মামুলি বানিয়ে ৯ বল আর ৯ উইকেট হাতে রেখেই জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।
ভারতের সংগ্রহটা আরো বড় হতে পারত। কোহলি-ধাওয়ানের উদ্বোধনী জুটিতেই সাড়ে ৫ ওভারে আসে ৬৪ রান। তবে ইনিংসের ফিনিশিংটিা তাদের একদম ভালো হয়নি। এজন্য কাঠগড়ায় উঠতে পারে রিশাভ পন্তের ৩৫ বলে ৩৮ রানের ইনিংসটি। পন্ত যখন রানের জন্য লড়ছেন তখন অপর প্রান্তে ব্যাটে আগুন ঝরাচ্ছিলেন দিনেশ কার্তিক (২৯ বলে সর্বোচ্চ ৪৮)। এরপরও হয়তো তাদের সংগ্রহটা যথেষ্ট হতো, যদি না দুই-দুবার লুইস জীবন উপহার পেতেন। ক্যারিবীয় ওপেনার বেঁচে যান ব্যাক্তিগত ৪৬ ও ৫৫ রানের মাথায়।
আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারে লুইসের দ্বিতীয় সেঞ্চুরিও এটি। ইনিংসটি তিনি সাজান ১২টি বিশাল বিশাল ছক্কা আর ৬টি চারে। পুরো উইন্ডিজ ইনিংসে বাকিদের অবদান ছিল ৪৯ বলে ৫৪ রান! অথচ এই ম্যাচে সবার চোখ ছিল দীর্ঘদিন পর দলে ফেরা ক্রিস গেইলের উপর। কিন্তু ক্যারিবীয় ব্যাটিং দানব শান্ত থেকেই লুইসের তান্ডব দেখে যান। ৮.২ ওভারে দুজনের ওপেনিং জুটিতে গেইলের অবদান কেবল ২০ বলে ১৮!
এমন দুর্দান্ত জয়ের পর জরিমানার কথা হয়তো ভুলেই যাবেন কার্লোস ব্রেথওয়েট। নির্ধারিত সময়ের এক ওভার কম করায় ¯েøা ওভার রেটের কারণে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে উইন্ডিজ অধিনায়ককে, দলের বাকি সদস্যদের ১০ শতাংশ হারে।
ভারত : ২০ ওভারে ১৯০/৬ (কোহলি ৩৯, ধাওয়ান ২৩, পান্ত ৩৮, কার্তিক ৪৮, জাদেজা ১৩*, অশ্বিন ১১*; টেইলর ২/৩১, উইলিয়ামস ২/৪২, স্যামুয়েল ১/৩২)।
ওয়েস্ট ইন্ডিজ : ১৮.৩ ওভারে ১৯৪/১ (গেইল ১৮, লুইস ১২৫*, স্যামুয়েলস ৩৬*; কুলদীপ ১/৩৪)।
ফল : ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে জয়ী।
সিরিজ : ১-০ ব্যবধানে জয়ী ওয়েস্ট ইন্ডিজ।
ম্যাচসেরা : এভিন লুইস (ওয়েস্ট ইন্ডিজ)।

 



 

Show all comments
  • Mohammad Mehadi Hasan Khan ১১ জুলাই, ২০১৭, ৯:২৯ এএম says : 0
    Nice.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ