Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

‘মোদির বিরোধিতা করেছিল বলেই আক্রমণ’, ব্রিটেনের সেমিনারে বিবিসি’র পাশে রাহুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ২:৪৮ পিএম

ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরোধিতা করলেই আক্রান্ত হতে হয়। বিবিসির ক্ষেত্রেও সেটাই হয়েছে। ব্রিটেনে দাঁড়িয়ে ফের মোদি সরকারের ‘দুর্নাম’ করে এলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তার বক্তব্য, ভারতে অন্ধভাবে প্রধানমন্ত্রীর সুনাম করলে সমর্থন পাওয়া যায়। আর প্রশ্ন করলেই আক্রান্ত হতে হয়।

বিবিসি ইস্যুতে শুরু থেকেই সরকারের বিরোধিতা করে আসছে কংগ্রেস। এবার ব্রিটেনের মাটিতে দাঁড়িয়েও রাহুল ব্রিটিশ এই সংবাদমাধ্যমকে সমর্থনের বার্তা দলেন। উল্লেখ্য, ইতিমধ্যেই প্রাক্তন কংগ্রেস সভাপতির বিরুদ্ধে ব্রিটেনের মাটিতে দাঁড়িয়ে দেশের বদনাম করার অভিযোগ তুলেছে বিজেপি। বিবিসি ইস্যুতে রাহুলের এই মন্তব্য নিয়েও সেই একই অভিযোগ উঠবে, বলা বাহুল্য।

যদিও রাহুল এদিন সাফ জানিয়ে দিয়েছেন, বিদেশে গিয়ে তিনি কখনও দেশকে বদনাম করার কথা ভাবতেই পারেন না। বরং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশকে ছোট দেখানোর চেষ্টা করেন। রাহুল বলেন, আমার মনে পড়ে শেষবার বিদেশে গিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, দেশে নাকি ৭০ বছরে কিছুই হয়নি। গত ১০ বছর নাকি আমরা নষ্ট করেছি। এটা কি প্রত্যেক ভারতীয়র অপমান নয়?

উল্লেখ্য, এ মুহূর্তে ১০ দিনের ব্রিটেন সফরে রয়েছেন কংগ্রেস এমপি। সোমবার ব্রিটিশ সংসদে বক্তব্য রাখার কথা রাহুল গান্ধীর। এরপর ব্রিটেনে ভারতীয় বংশোদ্ভূতদের সঙ্গেও কথা বলবেন তিনি। কংগ্রেস সূত্রের খবর, রাহুলের সঙ্গে আলাপচারিতার জন্য হাজার দু’য়েক ভারতীয় বংশোদ্ভূত ইতিমধ্যেই রেজিস্ট্রেশন করিয়ে ফেলেছেন। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ