Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

ফের অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে ভাঙচুর, দেয়ালে ভারত-বিরোধী স্লোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৯:০০ পিএম

ফের অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে ভাঙচুর। পাশাপাশি ভারতবিরোধী স্লোগানও লেখা হয়েছে মন্দিরের দেওয়ালে। গত তিনবারের মতোই এবারও অভিযুক্ত স্থানীয় খলিস্তানপন্থীরা। এই নিয়ে গত দু’মাসে অস্ট্রেলিয়ায় এই ধরনের ভাঙচুরের ঘটনা ঘটল চার বার।
জানা গিয়েছে, ব্রিসবেনের দক্ষিণে অবস্থিত হিন্দু মন্দিরে সকালে প্রার্থনা করতে এসে ভক্তরা দেখতে পান মন্দিরে ভাঙচুর চালানো হয়েছে। ভাঙা হয়েছে মন্দিরের পাঁচিলও। সেই সঙ্গে দেয়ালে লেখা হয়েছে ভারতবিরোধী স্লোগান। এই ঘটনায় কাঠগড়ায় খলিস্তানি স্বাধীনতাকামীরা।
স্বাভাবিক ভাবেই এমন হামলার ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। এলাকার এক বাসিন্দা রমেশ কুমার জানাচ্ছেন, ”মেলবোর্নে কী ঘটেছে তা জানতাম। কিন্তু চোখের সামনে হিন্দু মন্দিরের এমন দুর্দশা দেখে, এহেন ঘৃণার পরিচয় পেয়ে স্তম্ভিত।”
প্রাথমিক অনুমানের ভিত্তিতে জানানো হয়েছে, হামলার নেপথ্যে রয়েছে খলিস্তানি স্বাধীনতাকামী ভিন্দ্রাওয়ালার অনুগামীরা। পৃথক খলিস্তান রাজ্যের অন্যতম প্রধান দাবিদার ছিলেন ভিন্দ্রাওয়ালা। অন্তত ২০ হাজার হিন্দু ও শিখকে হত্যা করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। অপারেশন ব্লু স্টারে তাকে হত্যা করা হয়। অস্ট্রেলিয়ায় ক্রমেই মাথাচাড়া দিচ্ছে খলিস্তানিরা। নতুন বছরে এই নিয়ে চতুর্থবার এমন হামলার ঘটনা ঘটায় উদ্বিগ্ন প্রশাসন। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-বিরোধী স্লোগান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ