Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি ও ২০-দলীয় জোট। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘জঙ্গিবাদ দমনে রাজনৈতিক দলগুলোর ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, বিএনপি শুধু জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকই নয়, তারা জালিয়াতির সঙ্গেও যুক্ত। এগুলো কানাডা ও যুক্তরাষ্ট্রের আদালতেও প্রমাণিত হয়েছে। কানাডার ফেডারেল কোর্ট বিএনপিকে আগুন সন্ত্রাসের দায়ে অভিযুক্ত করে সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছে।
তিনি বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। আমেরিকা, যুক্তরাজ্য, ফ্রান্স, বেলজিয়ামসহ বিশ্বের বিভিন্ন দেশে ইতোমধ্যেই জঙ্গি হামলা হয়েছে। বাংলাদেশও এই সমস্যা থেকে মুক্ত নয়। কিন্তু আমরা যত দ্রæত জঙ্গিবাদ দমন করতে পেরেছি। অন্য কোনো দেশ তা পারেনি। এখানে যে জঙ্গিরা পুলিশের সঙ্গে এনকাউন্টারে নিহত হয়েছে তাদের নাশ পর্যন্ত তাদের বাবা-মা নিতে চায়নি। কোনো  কোনো ক্ষেত্রে তাদের পরিবার পরিচয় পর্যন্ত প্রকাশ করেনি। এটাই জঙ্গিবাদ দমনে আমাদের শক্তি।
জঙ্গিবাদ বিষয়ে বিএনপির ভূমিকার সমালোচনা করে হাছান বলেন, যখন যেখানে জঙ্গিবিরোধী অভিযান হয়েছে সেটা নিয়েই বিএনপি প্রশ্ন তুলেছে। হলি আর্টিজানের জঙ্গিরা নিহত হওয়ার পরেও তারা প্রশ্ন করেছে কেন তাদের হত্যা করা হলো? যেখানে জঙ্গিদের বাবা-মা ই তাদের লাশ নিতে চায় না সেখানে বিএনপি তাদের জন্য মায়া কান্না করে। এর কারণ তারা জঙ্গিবাদের আশ্রয়, প্রশ্রয় এবং মদদ দাতা।
সংগঠনের উপদেষ্ঠা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সভায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল ইসলাম টুকু, শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ