Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবারও উপেক্ষিত হবেন না তো নাসির?

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গেল প্রিমিয়ার লিগে ব্যাট হাতে ছিলেন অপরাজিত। সাত ম্যাচে তার রান সংখ্যা ৪৭৭। স্ট্রাইক রেটও ওই একই- অবিশ্বাস্য ৪৭৭। রয়েছে দুটি সেঞ্চুরি আর তিনটি হাফ সেঞ্চুরি। বলতে গেলে একা হাতেই চ্যাম্পিয়ন করেন দল গাজী গ্রæপকে। এমন নৈপুণ্যে পর নাসির হোসেনর গলায় অপ্রতিরোধ্য, দুর্বার, অনন্য, অপরাজেয় এমন অনেক বিশেষণের মালা উঠতেই পারে।
দীর্ঘ সাত মাস পর সর্বশেষ ত্রিদেশীয় সিরিজে জাতীয় দলে ফেরেন নাসির। নেমেই বল হাতে আলো ছড়ান তিনি। ৪৭ রান খরচ করে তুলে নেন ২টি উইকেট। মূলত নাসিরের হাত ধরে সে ম্যাচে লড়াইয়ে ফিরেছিল বাংলাদেশ। এরপর নাসিরকে দেশে পাঠিয়ে দেয়া হয়। দেশে ফিরেই ব্যাট হাতে প্রিমিয়ার লিগে নেমে পড়েন নাসির। তুলে নেন দুর্দান্ত শতক।
এর আগে ইমার্জিং টিমস এশিয়া কাপে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক ছিলেন নাসির। প্রথম ম্যাচে তিনি ব্যাটিং করার সুযোগ পাননি। তবে বল হাতে ১৮ রানে শিকার করেন ৩টি উইকেট। পরের ম্যাচে দলকে খাদের কিনারা থেকে টেনে তোলেন নাসির। বিপর্যয়ের মধ্যে দাঁড়িয়ে দারুণ এক শতক হাঁকান তিনি। নির্বাচিত হয় ম্যাচ সেরা।
জাতীয় লিগেও তিন ম্যাচের চার ইনিংসে ব্যাট হাতে নজরকাড়া পারফরম্যান্স করেন নাসির। যদিও বোলিংয়ে করার খুব একটা সুযোগ পাননি তিনি। ১০৯.৩৩ গড়ে ৩২৮ রান করেন নাসির। হাঁকান ক্যারিয়ারের প্রথম দ্বিশতক।
বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে ১০টি ইনিংসে ১৯৫ রানের পাশাপাশি শিকার করেন ৪টি উইকেট। আর ফিল্ডিংয়ে দেখান দারুণসব কারিশমা। তালুবন্দি করেন ৮টি ক্যাচও। ঢাকার হয়ে সেরা রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে নাসিরের নাম।
দেশের জার্সিতেও নাসিরের ক্যারিয়ার খুব একটা খারাপ না। একদিনের ক্রিকেটে ৫৯ ম্যাচ থেকে ১২৬২ রান করেছেন নাসির। যেখানে তাঁর গড় ৩২ এর উপরে। রয়েছে ১টি শতক আর ৬টি অর্ধশতকের ইনিংস।
কেবল ব্যাটিংয়েই নয়, বল হাতেও অনেকখানি সফল নাসির। ৫৯ ম্যাচ খেলে ঝুলিতে পুরেছেন ২৩টি উইকেট। যেখানে তাঁর বোলিং ইকোনমিক রেট ৪.৬৪। টেস্টে ১৭ ম্যাচে ৯৭১ রানের পাশাপাশি ৮ উইকেট। টি-টোয়েন্টিতে ৩১ ম্যাচ থেকে করেছেন ৩৭০ রান। রয়েছে ৭টি উইকেট।
আগামী অগাস্ট-সেপ্টেম্বরে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ‘বহুল প্রতীক্ষিত’ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। আর সেপ্টেম্বরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে তারা। তার জন্য গতকাল ২৯ সদস্যের দল দিয়েছে বিসিবি। এই দলে আছেন চ্যাম্পিয়নস ট্রফির স্কোয়াডে না থাকা নাসির হোসেনও। এবার বড় ম্যাচে এই ‘ফিনিশারকে’ মনে ধরবে তো বিসিবির?



 

Show all comments
  • Laboni ২৩ জুন, ২০১৭, ২:০৫ এএম says : 0
    wait and see
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসির

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ