Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসির গ্রুপের চেয়ারম্যান নাসির উদ্দিন বিশ্বাস মারা গেছেন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টর | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ২:৫৯ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরের কৃতী সন্তান দেশের অন্যতম শীর্ষ শিল্পগ্রুপ নাসির গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন বিশ্বাস ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন নাসির উদ্দিনের বড় ভাইয়ের ছেলে কিবরিয়া বিশ্বাস।

উল্লেখ্য, নাসির গ্রুপ একটি বাংলাদেশি বৃহত্তম শিল্প সংস্থা। এই সংস্থার সমষ্টিগত শিল্পের মধ্যে রয়েছে শিল্প গ্লাস, তামাক, মুদ্রণ এবং প্যাকেজিং, এনার্জি সেভিং ল্যাম্প ইত্যাদি। ব্যবস্থাপনা পরিচালক ও নাসির গ্রুপের চেয়ারম্যান নাসির উদ্দিন বিশ্বাস ১৯৭৭ সালে সংস্থাটি প্রতিষ্ঠা করেছিলেন।

নাসির উদ্দিন বিশ্বাস কুষ্টিয়ার দৌলতপুরের ১৪ ইউনিয়নে ১৪টি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে বর্তমান সরকার তা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রূপান্তর করেন।

মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষা এবং চিকিৎসা সেবায় আনেয়ারা বিশ্বাস মা ও শিশু কেন্দ্র দৌলতপুরের প্রসূতি মা ও শিশুদের চিকিৎসা সেবায় অনন্য দৃষ্টান্ত রেখেছে।

কুষ্টিয়ার একটি গ্রামকে কীভাবে একটি শিল্পাঞ্চলে রুপান্তরিত করেছেন নাসির উদ্দিন বিশ্বাস ও তাদের পরিবার যেটা একবারেই দুর্লভ। দেশের অর্থনীতির চাকা গতিশীল রাখতে রয়েছে নিরন্তর ও অদম্যভাবে তাঁর তৈরি একটি শিল্পাঞ্চল।

 



 

Show all comments
  • Mir Hafizur Rahman ১২ সেপ্টেম্বর, ২০২২, ১০:০৫ পিএম says : 0
    ইন্নালল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজিউন।
    Total Reply(0) Reply
  • Mir Hafizur Rahman ১২ সেপ্টেম্বর, ২০২২, ১০:০৫ পিএম says : 0
    ইন্নালল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজিউন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসির গ্রুপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ