Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মানুষের মাথাপিছু ঋণ যদি ৪০ হাজার টাকা হয় তাহলে এ দেশের ভবিষ্যৎ ভয়ঙ্কর -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সম্প্রতি অর্থ মন্ত্রীর দেয়া বাজেট পর্যালোচনা করলে পরিলক্ষিত হয় যে, বিশাল বাজেটের ঘাটতি মেটাতে সরকার বিপুল পরিমাণে ঋণ নিচ্ছে। যে ঋণের বোঝা এ মুহূর্তে যে শিশুটি জন্ম গ্রহণ করবে তারও বহণ করতে হবে। পরিসংখানে বর্তমানে পুরো দেশের মানুষের ওপর ৬ লাখ ৫৯ হাজার ৩৯০ কোটি টাকা ঋণ রয়েছে। যা সদ্য জন্ম হওয়া শিশুটিরও মাথাপিছু ঋণ দাড়াবে ৪০ হাজার টাকা। এত টাকা মাথাপিছু ঋণ করে যদি সরকারের কর্মকান্ড চলতে থাকে তাহলে দেশের ভবিষ্যৎ ভংঙ্কর পরিস্থিতির দিকে যাচ্ছে। এ বিষয়ে সর্বোচ্চ মহলে পর্যালোচনা করে কার্যকরি ব্যবস্থা না নিলে দেশের মানুষ ও রাষ্ট্র ধ্বংসের দিকে ধাবিত হবে।
গতকাল চরমোনাইতে আয়োজিত ওলামা-মাশায়েখ ও বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে ইফতার পূর্ব এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথাগুলো বলেন। তিনি বলেন, অর্থমন্ত্রী বড় বাজেট দিয়েছেন কিন্তু বড় আয়ের খাত দেখাতে পারেন নাই। যার কারণে বাজেটের ঘাটতি মেটাতে ঋণের ভরসা বাড়িয়েছেন। যে ঋণের সুদ মেটাতেই মোটা অংকের টাকা খরচ করতে হবে। পীর সাহেব চরমোনাই, ঘোষিত বাজেট সংশোধন করে দেশের জনগণের কল্যাণে বাস্তবসম্মত বাজেট পুন: ঘোষণা দেয়ার আহবান জানান।
ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, ডা: মোখতার হোসাইন, মাওলানা জাকারিয়া আল হামিদী, মাওলানা ছগির হোসাইন, মাওলানা নিজামউদ্দীন ও মাওলানা গাজী জাফর ইমাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ