Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়নস ট্রফিতে খেলছে ভারত

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বেশ ক’দিন থেকে সংবাদমাধ্যমগুলোর আলোচনায় গুরুত্বসহ প্রকাশ পাচ্ছিলো চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের অংশগ্রহণের প্রসঙ্গটি। অবশেষে শেষ হতে চলেছে সব জল্পনা-কল্পনার। আইসিসির সঙ্গে লভ্যাংশ বণ্টন নিয়ে দ্ব›েদ্ব ভারতের অংশ নেওয়া নিয়ে যে অনিশ্চয়তা ছিল, সেটি কেটে গেছে। বিদ্রোহ ও দ্ব›েদ্বর রাস্তায় না হেঁটে আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার সিদ্ধান্তটা মোটামুটি নিয়েই ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। গতকাল হয় বোর্ডের বহুপ্রতীক্ষিত বিশেষ সাধারণ সভা। এই সভা থেকেই আসে আনুষ্ঠানিক ঘোষণাটা। এদিকে দিল্লিতে সুপ্রিম কোর্ট মনোনীত অন্তঃবর্তীকালীন প্রশাসক কমিটির সঙ্গে বোর্ড সদস্যরা বসেছিলেন এক ঘরোয়া সভায়। সেই সভায় উত্তর ও পূর্বাঞ্চলীয় সদস্যরা চ্যাম্পিয়নস ট্রফি বয়কট না করে আইসিসির সঙ্গে লভ্যাংশ নিয়ে আলোচনা চালিয়ে যাওয়ার আহŸান জানান প্রশাসক কমিটিকে। আইসিসির কাছ থেকে লভ্যাংশ কমে গেলে সে ক্ষতিটা বড় কোনো প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে পুষিয়ে নেওয়ার আহŸানও জানিয়েছেন বোর্ড সদস্যরা।
এই মুহূর্তে বোর্ডের বেশির ভাগ সদস্যই চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেওয়ার পক্ষে। গত ২৫ এপ্রিল চ্যাম্পিয়নস ট্রফির চূড়ান্ত দল দেওয়ার কথা থাকলেও প্রতিযোগিতায় অংশ নেওয়া-না নেওয়ার অনিশ্চয়তায় সেটি আর হয়নি। প্রশাসক কমিটি চাইছে আজই বোর্ডের সচিব অমিতাভ চৌধুরী নির্বাচক কমিটির সভা আহŸান করে দল নির্বাচনের ব্যাপারটি ত্বরান্বিত করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ