Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামকে বিশ্বমানের বাসোপযোগী শহর হিসেবে গড়ে তোলা হবে আ জ ম নাছির

| প্রকাশের সময় : ১ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন তার ভিশন তুলে ধরে বলেছেন, চট্টগ্রামকে বিশ্বমানের বাসোপযোগী শহর হিসেবে গড়ে তোলা গেলে চট্টগ্রাম বাংলাদেশের অর্থনীতির প্রধান চালিকা শক্তি হিসেবে অবদান রাখতে সক্ষম হবে। তিনি পরিবেশবান্ধব পরিচ্ছন্ন ও সবুজ নগরী গড়ে তোলার সকল প্রয়াসে নগরবাসীর সহযোগিতা কামনা করেন। গতকাল (রোববার) নগরীর কাতালগঞ্জ আবাসিক এলাকা রোড ও নালার উন্নয়ন কাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ২০১৬-১৭ অর্থবছরে নগরীর চকবাজার ওয়ার্ডে প্রায় ১৭ কোটি টাকার উন্নয়ন কাজ শুরু করেছে সিটি কর্পোরেশন। তার অংশ হিসেবে কাতালগঞ্জ আবাসিক এলাকায় রোড ও নালার উন্নয়নে এডিপি’র ৪ কোটি ৯৬ লাখ ৯৭ হাজার টাকা ব্যয়ে করা হচ্ছে।
সিটি মেয়র বলেন, চলতি অর্থ বছরে ৭শ’ ১৬ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকার উন্নয়ন কাজ চলমান আছে। এছাড়াও জাইকার অর্থায়নে ৩২৪ কোটি টাকার উন্নয়ন কাজ এ অর্থবছরে শুরু হবে। মেয়র বলেন, কাপাসগোলাবাসীর স্বার্থে এবং পানিবদ্ধতা নিরসনে ১৮৩০ মিটার দৈর্ঘ্য এবং ৯.৭৫ মিটার প্রস্থের রাস্তা, ১৩০০ মিটার দৈর্ঘ্যরে ড্রেন এবং ১৮৩০ মিটার দৈর্ঘ্যরে ফুটপাত নির্মাণে প্রায় ৫ কোটি টাকা ব্যয় করা হচ্ছে। তিনি আশা করেন পানিবদ্ধতার অভিশাপ থেকে কাতালগঞ্জবাসী রেহাই পাবে।
১৬ নং ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর সভাপতিত্বে সুধি সমাবেশে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আঞ্জুমান আরা বেগম, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, তত্ত্ববধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, মনিরুল হুদা প্রমুখ। ভিত্তি ফলক উন্মোচন শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আতিকুর রহমান।
মাদকমুক্ত মহানগরী
সিটি কর্পোরেশনের উদ্যোগে মাদকমুক্ত চট্টগ্রাম মহানগরী গড়ে তোলার লক্ষ্যে মতবিনিময় সভা গতকাল নগরীর থিয়েটার ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, প্যানেল মেয়র, আইন শৃংখলা সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্যবৃন্দসহ কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারবৃন্দ এবং ১৬টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ৪১টি ওয়ার্ডের বিশিষ্ট ব্যক্তিবর্গ যোগদান করেন। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মাদক ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ক্ষতিগ্রস্ত করছে। মাদক সেবনে কোন সুফল নেই। মাদকাসক্ত পরিবার অশান্তিতে জীবনযাপন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে তামাক মুক্ত বাংলাদেশের প্রত্যয় ঘোষণা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ