Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাওর অঞ্চলকে দুর্গত অঞ্চল ঘোষণা করুন -খেলাফত আন্দোলন

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, সিলেটসহ হাওরের ক্ষতিগ্রস্ত এলাকাকে জাতীয় দুর্যোগপ্রবণ অঞ্চল ঘোষণা করে অবিলম্বে হাওরবাসীকে রক্ষায় সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের ঢাকা বিভাগীয় সমন্বয়কারী আলহাজ ক্বারী আব্দুর রকীব।
নেত্রকোনা জেলা খেলাফত যুব আন্দোলনের উদ্যোগে গতকাল শুক্রবার বাদ জুম্মা জেলা শহরের বারহাট্টা রোডস্থ জামিয়া-এ-মিফতাহুল উলূম মাদরাসার চত্বরে জেলার হাওর অঞ্চলকে দুর্যোগপূর্ণ অঞ্চল ঘোষণা ও বিপদগ্রস্ত হাওড়বাসীর পাশে দাঁড়ানোর দাবিতে এক বিশাল মানববন্ধন ও বিশেষ দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সরকারের প্রতি এ আহ্বান জানান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ নেত্রকোনা জেলা শাখার নেতা হাফেজ মাওঃ দেলোয়ার হুসাইন, খেলাফত যুব আন্দোলন নেত্রকোনা জেলা শাখার সভাপতি গাজী আব্দুর রহীম, মাওঃ হুসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নেত্রকোনা জেলা শাখার নেতা হাঃ মাওঃ আনোয়ার হুসাইন খান, হাফেজ আব্দুল মোতালিব প্রমুখ। মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, কোরআন ও সুন্নাহ্র নির্দেশিত পথ ছেড়ে মানুষ যখন ব্যাপক অনিয়ম দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, গুম-খুন, রাহাজানী, ব্যভিচার ও পাপাচারে লিপ্ত হয় তখন সে অঞ্চলে আল্লাহ্র আযাব নেমে আসে এ থেকে উত্তরণের সঠিক পথ হচ্ছে আল্লাহপাকের কাছে তওবা করে কোরআন সুন্নাহ্র পথে ফিরে আসা। নব্বইভাগ মুসলমানের দেশে আজ রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মসজিদের নগরীকে মূর্তির নগরীতে পরিণত করা হচ্ছে। জাতিকে রাষ্ট্রীয়ভাবে জোরপূর্বক হিন্দুয়ানী মঙ্গল শোভাযাত্রাসহ অপসংস্কৃতি পালন করতে বাধ্য করা হচ্ছে। মঙ্গল শোভা যাত্রার কুফল আজ হাওরবাসী ভোগ করছে। রাসূল সাঃ এসেছিলেন মূর্তি ধ্বংস করতে আর আজ মুসলমান রাষ্ট্র প্রধান গণমূর্তির পৃষ্ঠপোষকতা করছে। অপরদিকে হযরত হাফেজ্জী হুজুর রহ.-সহ আউলিয়া কেরামগনের নামের স্মৃতিগুলো দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা থেকে মুছে ফেলা হচ্ছে। সময়মত সঠিকভাবে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ ও মেরামত না করার কারণে আগাম বন্যায় বাঁধ ভেঙে হাওরের একমাত্র বোরো ফসল তলিয়ে গেছে। পানি দূষিত হয়ে মাছ মরে ভেসে উঠছে। হাওরাঞ্চলের কৃষকের বাঁচাতে হলে পরবর্তী ফসল না তোলা পর্যন্ত তাদের পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী প্রদান করে যেতে সরকারের প্রতি জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাওর

২৭ এপ্রিল, ২০২২
২৫ এপ্রিল, ২০২২
২২ এপ্রিল, ২০২২
২১ এপ্রিল, ২০২২
২০ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ