Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কয়রায় ছাত্রলীগ সম্পাদকের অত্যাচারে সংখ্যালঘু ৫ পরিবার ভারতে চলে যেতে বাধ্য হচ্ছে

পরিবারের সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সদ্য স্থগিত কমিটির সাধারণ সম্পাদক আল আমিন ইসলামের চাঁদাবাজি, দখলদারিত্বের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পাঁচটি সংখ্যালঘু পরিবারের সদস্যরা ভারতে চলে যেতে বাধ্য হচ্ছে। গতকাল (বৃহস্পতিবার) বেলা ১১টায় কয়রা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ওই সংখ্যালঘু পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। গত ২৬ এপ্রিল পত্রিকায় কয়রা উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিতের খবর দেখে ওইসব অন্যায়ের প্রতিবাদ জানিয়ে ন্যায় বিচার দাবি করেছেন ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু পরিবারের সদস্যরা।
লিখিত বক্তব্যে সদর ইউনিয়নের ৩নং কয়রা গ্রামের প্রভাষ চন্দ্র সরদার বলেন, সদ্য স্থগিত ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমীন ইসলাম ৫০ হাজার টাকা চাঁদা চাইতো। তা না দিতে পারায় গত ১৫ ডিসেম্বর ৫০/৬০ জনের সন্ত্রাসী দল নিয়ে তার ২০ বিঘা জমির ধান লুটপাট করে নিয়ে যায়। এ ঘটনার তিনদিন আগে, তার বাড়ীতে গিয়ে চাঁদা টাকা দাবি করেছিল। তার বড় দাদা সুভাষ সরদার ও স্ত্রী দেবলা সরদার হাতেপায়ে ধরে ১০ হাজার টাকা দিয়ে প্রাণ ভিক্ষা চেয়েছিল ছাত্রলীগ নেতা আল আমীনের কাছে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধকালে ৯নং সেক্টরের নারায়ণ মুক্তিযোদ্ধা ক্যাম্প ছিল তাদের ওই বাড়ীতেই। আর আজ মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার ক্ষমতায় থাকতেও তাদের চাঁদা দিতে না পারায় জমির ধান কেটে নিয়ে গেল। তারা এখন ভারতে চলে যাওয়ার হুমকি দিচ্ছে বলে অভিযোগ তার।
উপজেলার মঠবাড়ী গ্রামের কৃষ্ণপদ মন্ডল বলেন, গেল বছর মে মাসে মঠবাড়ী মৌজার ৩০ বিঘার মৎস্য ঘেরে হামলা চালিয়ে দখল করে নেয় ছাত্রলীগ নেতা আল আমীন। এ বিষয়ে জানাজানি করলে অস্ত্র নিয়ে ভয় দেখিয়ে ভারতে চলে যেতে বলে সে। এদিকে, মহেশ্বরীপুর গ্রামের মৃত জিতেন্দ্রনাথ বৈদ্যের পুত্র ওয়ার্ড আ’লীগের সদস্য সঞ্জয় কুমার বৈদ্য বলেন, মহেশ্বরীপুর মৌজার সরকারি রাজস্বকৃত ২৭ বিঘা জলাশয়ে মৎস্য ঘের করেন তিনি। গত বছর ৫ ডিসেম্বর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমীন ও সহ-সভাপতি মনি রায়ের নেতৃত্বে ঘেরের মাছ লুটপাট করে- ৭ দিনের মধ্যে এক লাখ টাকা চাঁদার দাবি করে। পরে ২৫ হাজার টাকা দিয়ে মাফ পান তিনি। আবার, মহারাজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক বিপুল বাছাড় বলেন, গেল বছরের ২০ জুন ছাত্রলীগ নেতা আল আমীনের নেতৃত্বে ২০ বিঘা জমির মৎস্য ঘেরে হামলা চালায় সন্ত্রাসীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ