Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাওরে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী ডুবন্ত বাঁধ নির্মাণ পরিকল্পনা গ্রহণের সুপারিশ

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : সুনামগঞ্জের হাওরে বন্যা পরিস্থিতি মোকাবেলায় স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী ডুবন্ত বাঁধ নির্মাণ পরিকল্পনা গ্রহণের সুপারিশ করেছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এ এলাকায় আকস্মিক বন্যা পরিস্থিতি মোকবেলার প্রস্তুতি গ্রহণের জন্য আন্তঃ মন্ত্রণালয় মিটিং করার সুপারিশ জানিয়ে সংসদীয় কমিটির এ বৈঠকে সুনামগঞ্জে বন্যার সর্বশেষ পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। জলবায়ু পরিবর্তনের ফলে আগামীতে যাতে এরকম কোনো সমস্যা না হয় সেজন্য স্থায়ী সমাধানের ওপরও গুরুত্বারোপ করা হয় বৈঠকে।
জাতীয় সংসদ ভবনে গতকাল (মঙ্গলবার) পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৭তম বৈঠক অনুষ্ঠিত হয়। সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে কমিটি সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম ফজলুল হক, মো. ফরিদুল হক খান, অনুপম শাহজাহান জয় এবং মোছাম্মদ সেলিনা জাহান লিটা বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহ পর্যায়ক্রমে পরিদর্শন অব্যাহত রাখার এবং নদীর ড্রেজিং কার্যক্রম সাবলীল রাখার সুপারিশ করা হয়। একইভাবে ওয়ারপো’র জনবল সমস্যা সমাধানের জন্য প্রত্যেক উপজেলায় জরুরি ভিত্তিতে জনবল নিয়োগের কার্যক্রম গ্রহণেরও সুপারিশ করে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বৈঠকে বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাওর

২৭ এপ্রিল, ২০২২
২৫ এপ্রিল, ২০২২
২২ এপ্রিল, ২০২২
২১ এপ্রিল, ২০২২
২০ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ