Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্নি-কওমি ভেদাভেদ ভুলে আলেমদের ঐক্যবদ্ধ হতে হবে-চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আলেম-ওলামারা ইসলামের মূল ধারায় ঐক্যবদ্ধ হলে মুসলিম উম্মাহ সঠিক পথনির্দেশনা পাবে। সুন্নি-কওমি ভেদাভেদ ভুলে আলেমদের একতাবদ্ধ হতে হবে। গতকাল (বুধবার) নগরীর ধনিয়ালাপাড়াস্থ বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সিটি মেয়র বলেন, ইসলামের কান্ডারি আলেমরা যদি ভিন্ন ভিন্ন পথনির্দেশনা দেয় তাহলে আমরা বিভ্রান্তিতে পড়বো। ইসলাম ও আধুনিক জ্ঞানের সমন্বয়ে মাদরাসা শিক্ষার্থীদের প্রতিভা কেউ রুদ্ধ করতে পারবে না। মাদরাসা শিক্ষার্থীরা দিন দিন এগিয়ে যাচ্ছে। তিনি বায়তুশ শরফ মাদরাসার সফলতা কামনা করেন। তিনি বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ ইসলাম সমর্থন করে না। আলেম-ওলামাদের এ ব্যাপারে মুখ্য ভূমিকা পালন করতে হবে।
বায়তুশ শরফের পীর শাহ মুহাম্মদ কুতুব উদ্দিনের সভাপতিত্বে বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা সাইয়েদ আবু নোমান। সভাপতির বক্তব্যে বায়তুশ শরফের পীর শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন বলেন, বায়তুশ শরফ মাদরাসা বহুবার জাতীয় ও স্থানীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্নি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ