Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসূল (সা.) মানবজাতির কল্যাণের জন্য পৃথিবীতে এসেছিলেন

পটিয়ায় সুন্নি কনফারেন্সে আল্লামা সাবির শাহ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

আওলাদে রাসূল (সা.) রাহমানুয়ে শরীয়ত ও ত্বরিকত পীর আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ বলেছেন, রাসূল (সা.) মানবজাতির কলাণের আল্লাহ তাকে রহমত স্বরূপ পৃথিবীতে পাঠিয়ে ছিলেন। কোভিড-১৯ কে ছোট কেয়ামত আখ্যা দিয়ে হুজুর বলেন, এ সময় মানুষ মরে গেলে তার লাশ স্ত্রী-পুত্র কিংবা মহিলার ক্ষেত্রে স্বামী আত্মীয়স্বজন কেউ ধরেনি। লাশ রেখে অনেকে পালিয়ে গেছে। কেয়ামতের ময়দানে ভয়াবহ বিপদের সময় এভাবে কেউ কারো হবে না। এ মহা বিপদের সময় সে আদর্শের প্রকৃত অনুশীলন করেছে আমাদের গাউছিয়া কমিটি বাংলাদেশ। তারা করোনায় মৃত্যু ব্যক্তিদের দাফন-কাফনের ব্যবস্থা করে সাহসী উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি গতকাল সোমবার বিকেলে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে গাউছিয়া কমিটি বাংলাদেশ পটিয়া উপজেলা ও পৌরসভার উদ্যোগে আয়োজিত তাজেদারে মদিনা সুন্নি কনফারেন্সের প্রধান মেহমানের বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কনফারেন্স উদযাপন কমিটির আহবায়ক চেয়ারম্যান মাহবুবুল আলমের সভাপত্বিতে এতে বক্তব্য রাখেন আঞ্জুমানে রহমানিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি এম এ মহসিন। গাউছিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দীন বখতিয়ার ও মাহবুবুল হক খান। এতে প্রধান ওয়েজিন ছিলেন মুফতি আবদুল ওয়াজেদ আল কাদেরী, আল্লামা আশরাফুজ্জামান আল কাদেরী, মওলানা হাফেজ আহম্মেদ আল কাদেরী মওলানা বকতিয়ার হামিদ আল-কাদেরী, পটিয়ার পৌর মেয়র আইয়ুব বাবুল, সাবেক মেয়র নুরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্নি কনফারেন্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ