Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিকে রইল আর্সেনালের আশা

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা দলের বিপক্ষে জিততে রিতিমত ঘাম ছুটে গেছে আর্সেনালের। মিডিলসব্রোর মাঠে ম্যাচটি ২-১ গোলে জিতেছে গানাররা। গানিতিক বিচারে শীর্ষ চারের আশাও টিকে রইল আর্সেন ওয়েঙ্গারের দলের।
টানা ১৫ ম্যাচ কোন জয়ের দেখা পায়নি মিডিলসব্রো। পয়েন্ট তালিকাতেও তাদের অবস্থান নীচ থেকে দ্বিতীয়। এমন দলের বিপক্ষে আর্সেনালের শুরুটা ছিল বেশ নড়বড়ে। তবে প্রথমার্ধে অবশ্য অ্যালেক্সিস সানচেস দারুণ ফ্রি-কিকে এগিয়ে যায় তারা। চলতি প্রিমিয়ার লিগে চিলিয়ান স্ট্রাইকারের এটি ছিল ১৯তম গোল।
বিরতি থেকে ফিরেই স্টুয়ার্ট ডওনিংয়ের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে স্কোরবোর্ডে সমতা আনেন আলভারো নেগ্রেদো। বলের দখল রেখে আক্রমণের চেষ্টা চালায় ওয়েঙ্গারের শিষ্যরা। কিন্তু প্রতি আক্রমণে গোলের সুযোগ তৈরিতে এগিয়ে ছিল স্বাগতিকরাই। শুধু গোলের দেখাই পায়নি তারা। সফরকারী শিবিরে স্বস্তি মেলে মেসুত ওজিলের গোলে। শেষ নয় অ্যাওয়ে ম্যাচে ওয়েঙ্গারের দলের এটি দ্বিতীয় জয়, হার ছয়টিতেই।
পূর্ণ তিন পয়েন্ট পেলেও দলের পারফর্ম্যান্সে খুশি নন ওয়েঙ্গার নিজেও, ‘আমরা ভালোই জবাব দিয়েছি। তবে এটা প্রত্যাশানুযায়ী ছিল না।’ ফরাসি কোচ বলেন, ‘গাণিতিকভাবে এখনো শীর্ষ চারের আশা বেঁচে আছে। আমরা জানি এজন্য জয়ের কোনো বিকল্প নেই।’ কিন্তু দলের যে বেহাল দশা তাতে জয় কি সহজেই ধরা দেবে? এদিনও তাই দুয়ো শুনতে হয়েছে ওয়েঙ্গারকে। গানার ভক্তদের হাতে শোভা পাচ্ছিল ‘ওয়েঙ্গার হটাও’ লেখা বিভিন্ন ধরনের ব্যানার।
৩১ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে এসেছে আর্সেনাল। সমান ম্যাচে তিন পয়েন্ট বেশি নিয়ে পাঁচে ম্যানচেস্টার ইউনাইটেড। চারে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে আর্সেনাল পিছিয়ে ৭ পয়েন্টে। ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি।

 


আজ মুখোমুখি
চ্যাম্পিয়ন্স লিগ, কো.ফাইনাল (২য় লেগ)
বার্সেলোনা : জুভেন্টাস
মোনাকো : বরুশিয়া ডর্টমুন্ড

 দুই গোল করলেই বার্সার জার্সিতে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন লিওনেল মেসি। তিন গোল করলেই ইউরোপিয়ান প্রতিযোগিতায় করবেন গোলের সেঞ্চুরি।
 ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজেদের মাঠে টানা ১৫ ম্যাচ জিতেছে বার্সা, অপরাজিত টানা ২০ ম্যাচে।
 রেকর্ড টানা দশম বারেরমতো কোয়ার্টার ফাইনালে খেলছে বার্সেলোনা।
 দু’দলের শেষ সাক্ষাৎ হয় ২০১৫ সালে ফাইনালে। বার্সার কাছে হেরে সেদিন শিরোপা স্বপ্ন ভেঙেছিল জুভেন্টাসের।
 সব মিলে দশ বারের সাক্ষাতে তিনটি করে জয় দু’দলের। বাকি দুই ম্যাচ ড্র।
 ১৭তম বারের মত শেষ আটে খেলছে জুভেন্টাস, জয় ১১টি।
 স্পেনে লা লিগা দলের কাছে জুভেন্টাসের রেকর্ড জয় ৪, ড্র ৫ ও হার ১৫।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিক

১১ জানুয়ারি, ২০২৩
৩০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ