Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাজাখস্তানে স্বর্ণ জিতে ইতিহাস গড়লেন ইমরানুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৭ পিএম

এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণপদক জিতে ইতিহাস গড়লেন বাংলাদেশের লন্ডন প্রবাসী অ্যাথলেট ইমরানুর রহমান। শনিবার রাতে কাজাখস্তানের আস্তানায় ৬০ মিটার স্প্রিন্টে মাত্র ৬.৫৯ সেকেন্ড সময় নিয়ে দৌঁড় শেষ করে রেকর্ড গড়ে সোনা জিতে নেন ইমরানুর। এর আগে শনিবার সন্ধ্যায় সেমিফাইনালে নিজের সেরা টাইমিং পেছনে ফেলে রেকর্ড গড়েছিলেন তিনি। সেমিতে ৬.৬১ সেকেন্ড সময়ে দৌঁড় শেষ করেন ইমরানুর। এই ইভেন্টে তার আগের সেরা টাইমিং ছিল ৬.৬৪ সেকেন্ড। প্রায় ২ ঘণ্টা পর ফাইনালে এসে নিজের গড়া রেকর্ডই আবার ভাঙলেন এই স্প্রিন্টার। সেই সঙ্গে নতুন রেকর্ড গড়ে স্বর্ণ জিতে কাজাখস্তানে উড়ালেন লাল-সবুজের পতাকা।
এদিন সন্ধ্যা সাড়ে ৬টায় সেমির দৌঁড়ে কাতারের প্রতিযোগির চেয়ে অল্প পিছিয়ে থেকেই ফাইনালে ওঠেন ইমরানুর। সেমিতে তিনি হয়েছিলেন দ্বিতীয়। কিন্তু ফাইনালে উঠে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন এই বাংলাদেশি।
সকালে অনুষ্ঠিত এই ইভেন্টের দুই নম্বর হিটে অংশ নিয়ে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান সেমিফাইনাল নিশ্চিত করেন। ৬.৭০ সেকেন্ড সময় নিয়ে হিটে সবার সেরা টাইমিং করে শেষ চারে নাম লেখান তিনি। এদিন প্রতিযোগিতায় নারীদের ৬০ মিটার স্প্রিন্টে অংশ নিয়ে ৭.৯৩ সেকেন্ড সময় নিয়ে হিটে ৭ জনের মধ্যে সপ্তম হন বাংলাদেশের দ্রুততম মানবী শিরিন আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাথলেটিক্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ