Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মোটরসাইকেল চালক হত্যার বিচার দাবি বুধবার রাঙামাটি ও খাগড়াছড়িতে দুই বাঙালি সংগঠনের হরতাল

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাঙামাটি জেলা সংবাদদাতা : খাগড়াছড়ির মহালছড়ির মোটরসাইকেলচালক ছাদিকুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার, ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে আগামীকাল বুধবার খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীদের আঞ্চলিক সংগঠন বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য গণ পরিষদ। রবিবার পার্বত্য নাগরিক পরিষদের দফতর সম্পাদক মো: খলিলুর রহমান স্বাক্ষরিত এক ইমেল বার্তায় পাবর্ত্য বাঙালি ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়া এবং পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহবায়ক মো: আবদুল হামিদ রানা এক যৌথ বিবৃতিতে এ হত্যাকান্ডের জন্য উপজাতীয় সন্ত্রাসীদের দায়ী করে তাদের গ্রেফতার ও ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে হরতাল কর্মসূচি ঘোষণা করেন। এদিকে গতকাল সোমবার গণমাধ্যমে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে মোটরসাইকেল চালক ছাদিকুল ইসলাম হত্যার প্রতিবাদে বুধবার রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় হরতাল ডাক দেয় বাঙালিদের অপর সংগঠন পার্বত্য গণ পরিষদ। পার্বত্য গণ পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট পারভেজ তালুকদার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় মহালছড়ীর মোটরসাইকেল চালক ছাদিকুল ইসলাম কে অপহরণের পর হত্যাকারীদের গ্রেফতার, তার পরিবারকে উপয্ক্তু ক্ষতিপূরণ প্রদান, পার্বত্য ভূমি বন্দোবস্তী চালু, ও রাঙামাটিতে রাজাকার ত্রিদিব রায়ের নামে সকল স্থাপনার নাম বাতিল ও তার সকল স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবিতে এ হরতাল ডাক দেয়া হয়েছে। লাশবাহী গাড়ী, এম্বুলেন্স, বিয়ের গাড়ি, ধর্মীয় কারণে যান চলাচল, ফায়ার সার্ভিস এর গাড়ি হরতাল এর আওতামুক্ত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
উলেখ্য যে, গত ১০এপ্রিলে অপহরণের ৩দিন পর খাগড়াছড়ির মহালছড়ির মোটর সাইকেল চালক ছাদিকুল ইসলামের লাশ গত বৃহস্পতিবার বিকালে রাঙামাটির নানিয়াচর উপজেলার ঘিলাছড়িতে মাটি চাপা দেয়া অবস্থায় উদ্ধার হয়। এ ঘটনার জন্য বাঙাাল সংগঠনগুলো উপজাতীয় সন্ত্রাসীদের দায়ী করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোটরসাইকেল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ