Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সামরিক সমঝোতা চুক্তি বাংলাদেশকে গোলামির জিঞ্জিরে আবদ্ধ করেছে-পীর সাহেব চরমোনাই

২১ এপ্রিল মহাসমাবেশ সফলের আহ্বান

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশবিরোধী চুক্তি করে অতীতে কেউ রক্ষা পায়নি। বর্তমান সরকারও রেহাই পাবে না। সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য ভারতের সাথে যা করার তাই করছে। জনগণের সেন্টিমেন্ট বিরোধী কাজ করে আখের রক্ষা করতে পারবেন না। তিনি বলেন, ভারত কৌশলে বাংলাদেশ থেকে সব নিয়ে যাচ্ছে কিন্তু বাংলাদেশকে তারা কিছুই দিচ্ছে না। ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব চরম হুমকির মুখে পড়বে। তিনি বলেন, বাংলাদেশের যে সমস্যাগুলো আছে, সেগুলোর সমাধান বেশি প্রয়োজন ছিল। কিন্তু তিস্তা চুক্তি প্রসঙ্গে মমতা বলছেন, তারা বাংলাদেশে পানি দিবে না।
আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ৫৪টি অভিন্ন নদীর পানি বণ্টনের ন্যায্যহিস্যা তো দূরে থাক, এসব নদীর উজানে ভারত একতরফা পানি প্রত্যাহার করে নিচ্ছে ভারত। অপরদিকে বাংলাদেশ অংশে এই নদীগুলো মরা খালে পরিণত।
তিনি বলেন, ২৫ সালা গোলাপী চুক্তির খেসারত জাতিকে চরমভাবে দিতে হয়েছে। এখন সামরিক সমঝোতা হলে চিরদিনের জন্য ভারতের গোলামী করতে হবে। কাজেই দেশপ্রেমিক সেনাবাহিনীকে শেষ করার জন্য সামরিক চুক্তির নামে গোলামী চুক্তির জিঞ্জিরে আবদ্ধ করা হলো।
মহাসমাবেশ সফলের আহŸান
পীর সাহেব চরমোনাই ২১ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে গ্রিক মূর্তি অপসারণের দাবিতে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহŸান জানিয়েছেন।
গ্রিক নারী মূর্তি অপসারণ ও মঙ্গল শোভাযাত্রার সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে ২১ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহŸান জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, বর্ষবরণের নামে হিন্দুয়ানী সংস্কৃতি মঙ্গল শোভাযাত্রা ৯২ ভাগ মুসলমানদের উপর চাপিয়ে দেয়ার চক্রান্ত দেশবাসী রুখে দাঁড়াবে। গ্রিক মূর্তি স্থাপন করে জাতীয় ঈদগাহ মুসলমানদের নামাজ নষ্ট করার ইচ্ছা পূরণ করতে দেয়া হবে না। অবিলম্বে এ সব সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।
২১ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ ও থানা শাখার এক যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ আলতাফ হোসেন, ডা. শহিদুল ইসলাম, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা আবদুল কাদির, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা নাযীর আহম শিবলী, অধ্যাপক ফজলুল হক মৃধা, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ নজরুল ইসলাম খোকন, আবু আশিক, আলহাজ ইসমাঈল হোসেন, আলহাজ জাহাঙ্গীর আলম, মোঃ আবুল হাসান প্রমুখ।






 

Show all comments
  • ১০ এপ্রিল, ২০১৭, ১০:৩৩ এএম says : 0
    পীর সাহেব চরমোনাইয়ের কথার সাথে আমি একমত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ