Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রথম ম্যাচে তামীম নিষিদ্ধ!

প্রিমিয়ার ডিভিশনে এবারো রিজার্ভ ডে

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : গত বছরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের সুপার লীগে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে আবাহনী অধিনায়ক তামীম ইকবাল দুই আম্পায়ার গাজী সোহেল এবং তানভীর হায়দারের সঙ্গে অশোভন আচরনের দায়ে এক ম্যাচ বহিষ্কৃত এবং ১ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত হয়েছিলেন। তামীমের উপর এক ম্যাচের বহিষ্কারাদেশ বাস্তবায়ন করতে পারেনি ওই আসরে সিসিডিএম। তামীম কান্ডে পরিত্যক্ত ওই ম্যাচের রিপোর্ট ম্যাচ রেফারি মন্টু দত্ত দিতে বিলম্ব করায় এবং লীগ শেষে ওই রায় ঘোষণায় প্রিমিয়ার ডিভিশনের ওই সুপার লীগের অবশিষ্ট ম্যাচে কার্যকর হয়নি সে বহিষ্কারাদেশ। তবে আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের প্রথম ম্যাচে তামীমের উপর সেই বহিষ্কারাদেশ কার্যকর হচ্ছে। আবাহনী ছেড়ে মোহামেডানে যোগ দেয়া এই বাঁ হাতি ওপেনার আগামী ১৩ এপ্রিল মোহামেডানের প্রথম ম্যাচে গাজী গ্রæপের বিপক্ষে খেলতে পারবেন না। ম্যাচ রেফারির রিপোর্ট কার্যকরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের কো অর্ডিনেটর আমিন খান এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।
প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের প্রথম পর্বে বড়জোর ৪ ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তার মধ্যে এক ম্যাচ কমে গেলে তামীমকে নিয়ে দুশ্চিন্তায়ই পড়ার কথা মোহামেডানের। তামীমের উপর আরো কঠোর হতে যাচ্ছে সিসিডিএম। আগামী ১৮ এপ্রিল কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে মোহামেডানের দ্বিতীয় ম্যাচে তামীম খেলার জন্য উন্মুক্ত হলেও ওই ম্যাচের আগে জরিমানার ১ লাখ টাকা পরিশোধ না করলে অবশিষ্ট ম্যাচ গুলো খেলতে পারবেন না বলে সিসিডিএম’র কঠোর অবস্থানের কথা জানিয়েছেন আমিন খান ‘জরিমানার টাকা ১৭ এপ্রিলের মধ্যে সিসিডিএমকে জমা দিতে হবে। যথাসময়ের মধ্যে জরিমানার টাকা বুঝিয়ে না দিতে পারলে তামীম লিগে খেলতে পারবে না।’
এদিকে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ বর্ষা মওশুমে মাঠে গড়াচ্ছে বলে গতবারের মতো এবারো রিজার্ভ ডে বরাদ্দ রাখছে সিসিডিএম। তবে গতবারের মতো প্রতি ম্যাচে রিজার্ভ ডে থাকছে না। লিগ বিলম্বিত যাতে না হয় সেজন্য বৈরী আবহাওয়ায় আক্রান্ত ম্যাচই শুধু গড়াবে রিজার্ভ ডে তে, গতকাল এ সিদ্ধান্তই নিয়েছে সিসিডিএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ