Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে খনি আন্দোলনকে কেন্দ্র করে মেয়র বরখাস্তের কারণে সম্মিলিত পেশাজীবী সংগঠনের বিক্ষোভ

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ফুলবাড়ী, (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ীতে এশিয়া এনার্জির দায়েরকৃত ভাঙচুর ও নাশকতা মামলায় ফুলবাড়ী পৌরসভার মেয়র মুরতুজা সরকার মানিককে সাময়িক বরখাস্তের প্রতিবাদে গত বুধবার থেকে বিক্ষোভ সমাবেশ চালিয়ে যাচ্ছে ব্যবসায়ী ও সম্মিলিত পেশাজীবী সংগঠন। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় সম্মিলিত পেশাজীবী সংগঠনের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়।
মিছিলকারীরা ফুলবাড়ী থানা ব্যবসায়ীক সমিতির সামনে একত্রিত হয়ে সম্মিলিত পেশাজীবী সংগঠন ও ফুলবাড়ীবাসীর ব্যানারে পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ শহর প্রদক্ষিণ শেষে শহরের প্রাণকেন্দ্র নিমতলা মোড় নামক স্থানে এক প্রতিবাদ সভায় মিলিত হয়। ফুলবাড়ী ডেকোরেটর মালিক সমিতির সভাপতি ও থানা ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক এবং সম্মিলিত পেশাজীবী সংগঠনের সদস্য সচিব সহকারী অধ্যাপক শেখ সাবীর আলীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফুলবাড়ী দোকান-কর্মচারী ইউনিয়নের সভাপতি কাউন্সিলর গোলাফ্ফর হোসেন, সাধারণ সম্পাদক সাখায়াত হোসেন, ফুলবাড়ী পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান মজিবর রহমান, স্বর্ণ ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মো. মানিক মন্ডল, ফুলবাড়ী থানা ইলেকট্রিশিয়ান সমিতির সভাপতি ফারুক আহম্মেদ, ফুলবাড়ী উপজেলা দর্জি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আবু সাইদ, ফুলবাড়ী টিউবওয়েল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ, ডেকোরেটর মিস্ত্রি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকির হোসেন, তরুণ ব্যবসায়ী সমিতির মমিনুল ইসলাম, উজ্জল গুপ্ত, রুবেল হোসেন, ফুলবাড়ী হকার্স সমিতির সভাপতি মোস্তাক আহম্মেদ প্রমুখ নেতৃবৃন্দ। বক্তারা পৌর মেয়র মুরতুজা সরকার মানিকের সাময়িক বরখাস্তের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এশিয়া এনার্জির লোলুপ দৃষ্টির কারণে ২০০৬ সালের ২৬ আগস্ট বিডিআরের গুলিতে আল-আমিন, সালেকীন ও তরিকুল নিহত হয়। আহত হয় প্রায় দুই শতাধিক আন্দোলনকারী জনতা। তারা আরো বলেন, যতক্ষণ পর্যন্তু এই লুটেরা এশিয়া এনার্জির সকল কার্যক্রম বন্ধসহ ছয় দফা চুক্তির বাস্তবায়ন হয়নি; ততক্ষণ পর্যন্ত ফুলবাড়ীবাসীর আন্দোলন চলবে এবং সেইসাথে আন্দোলনকারীদের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহারসহ পৌর মেয়রকে স্বপদে বহালের দাবিতে তারা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলবাড়ী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ