Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে দেবে গেছে প্রধান সড়কের ব্রিজ

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৩ এএম

দিনাজপুরের ফুলবাড়ীর পৌর শহরের উপজেলা কার্য্যালয়ের প্রধান সড়কের পুরোনো ব্রিজ দেবে গর্তের সৃষ্টি হয়েছে । ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবহনসহ পথচারীরা। যে কোন সময় ঘটতে পারে বড় আকারের দুর্ঘটনাসহ প্রাণহানী।

উপজেলা কার্যালয়সহ পৌর শহরের যাতায়াতের গুরুত্বপুর্ণ ব্রিজটি দেবে গেলেও পুনর্নির্মাণে উপজেলা পরিষদ ও পৌরসভা একে অপরের কাঁধে চাপিয়ে দেয়ার চেষ্টা করছে । তবে উভয়েই বলছে, নির্মানের মতো তহবিল নেই। এদিকে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলছেন, এলাকাটি যেহেতু পৌরসভার দায়দায়িত্ব তাদেরই।

উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন বলছেন, ব্রিজটি নির্মাণ করতে হলে অনেক সময়ের প্রয়োজন। পৌর মেয়র মাহমুদ আলম লিটন বলছেন, নির্মাণ করার মতো অর্থ এই মুহূর্তে পৌরসভার তহবিলে নেই, তবে চলাচলের উপযোগী করতে মেরামতের ব্যবস্থা নিচ্ছেন বলেও জানান পৌর মেয়র। সরেজমিনে দেখা যায়, পৌর বাজারের প্রবেশ মুখ ও উপজেলা কার্যালয়ে যাতায়াতের প্রধান সড়কের কাটিহারের ধার নামক স্থানের ব্রিজটি ফাটল ধরে দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এই গর্তের পাশদিয়ে ফাটল ধরা ব্রিজের উপর দিয়ে প্রতিদিন পৌর বাজার ও উপজেলা কার্যালয়ে যানবাহন ও পথচারীরা যাতায়াত করছে। এতে যেকোন সময় গর্তে পড়ে কিংবা ব্রিজটি ধসে পড়তে পারে।

এলাকাবাসী ও পথচারীরা বলেন এইটি শতবর্ষের পুরোনো ব্রিজ। ব্রিজটি অনেক পূর্বেই মেরামতের প্রয়োজন ছিল।
তারা বলেন, সম্প্রতি বালুভর্তি ট্রাক ছাড়াও বাজারে ভারী ট্রাকে করে মালামাল বহন করায় প্রথমে ফাঁটল পরে গর্তের সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, পৌর কৃর্তপক্ষ বিধিনিষেধ জারী করলেই তিনি ভারী যানবাহন চলাচল বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। দ্রুত বিধি-নিষেধ জারি করা হবে বলে জানালেন মেয়র মাহমুদ আলম লিটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলবাড়ীতে দেবে গেছে প্রধান সড়কের ব্রিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ