Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চেক পাচ্ছেন শিলা-সীমান্ত-শাকিলরা

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগামীকাল দেশে প্রথমবারের মতো পালিত হবে জাতীয় ক্রীড়া দিবস। আর এ দিবসেই অর্থের চেক পাবেন গৌহাটি-শিলা সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণজয়ী তিন কৃতি অ্যাথলেট দেশসেরা নারী সাঁতারু মাহফুজা খাতুন শিলা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও শুটার শাকিল আহমেদ। এসএ গেমসে স্বর্ণ জিতে দেশের মুখ উজ্জ্বল করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতি এই তিন অ্যাথলেটকে নিরাপদ আবাসনের জন্য ফ্ল্যাট উপহার দেয়ার ঘোষণা দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর নির্দেশ মতো ফ্ল্যাট তৈরি কাজ বেশ কিছু দিন আগেই শুরু হয়েছে। তবে যতদিন এই ফ্ল্যাট তৈরি না হয় ততদিন শিলা, সীমান্ত ও শাকিলদের বাড়ি ভাড়ার অর্থ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সরকার প্রধান। কয়েকমাস আগে সরকারের সিদ্ধান্তের কথা জেনে কৃতি এই তিন অ্যাথলেট নতুন ফ্ল্যাটেও উঠেছেন। ফ্ল্যাটের ভাড়ার সেই অর্থই কাল তাদের বুঝিয়ে দেবে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। এ প্রসঙ্গে এনএসসি সচিব আশোক কুমার বিশ্বাস বলেন,‘শিলা, সীমান্ত ও শাকিলের ফ্ল্যাট ভাড়ার অর্থের চেক আগেই তৈরি হয়েছে। জাতীয় ক্রীড়া দিবসের প্রথম প্রহরেই তাদের হাতে ওই চেক তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার ও উপমন্ত্রী আরিফ খান জয়।’
গৌহাটি-শিলং এসএ গেমস সাঁতারে মাহফুজা খাতুন শিলা দু’টি স্বর্ণপদক জিতেছিলেন। নারী ভারোত্তোলনে মাবিয়া আক্তার সীমান্ত জয় করেন দেশের পক্ষে প্রথম স্বর্ণপদক। আর শুটিংয়ের পিস্তল ইভেন্টে শাকিল আহমেদ জেতেন একমাত্র সোনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ