Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিভিন্ন পয়েন্টে বেড়েছে চেকপোস্ট, ফাঁকা মহাসড়ক

আজ সাভারে আওয়ামী লীগের জনসভা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ৫:০৩ পিএম

সাভার হয়ে রাজধানীতে প্রবেশের বিভিন্ন পয়েন্টেগুলোতে বেড়েছে পুলিশের চেকপোস্টের সংখ্যা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পাঁচ শতাধিক পুলিশ।

তবে বৃহস্পতিবার থেকেই ব্যস্ত ঢাকা-আরিচা ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ শাখা সড়কগুলো প্রায় ফাঁকা। ঢাকা থেকে কিছু লোকাল যানবাহন সাভারের দিকে আসলেও ঢাকামুখী গাড়ি তেমন নেই। সড়কে দুই-একটি করে লোকাল বাস চলতে দেখা গেছে। এছাড়া সড়কে প্রাইভেটকার, মটরসাইকেল, অটোরিকশাও খুব কম চলতে দেখা গেছে।
শুক্রবার সরেজমিনে সাভারের মহাসড়কগুলোতে এমন চিত্র দেখা মেলে। তবে সকাল থেকে সাভার ও আশুলিয়ায় বাড়ানো হয়েছে পুলিশের চেকপোস্ট পয়েন্ট ও তল্লাশি অভিযান।
সরেজমিনে দেখাগেছে, ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভার রেডিওকলোনি স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে জনসভার আয়োজন করা হয়েছে।
এই জনসভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া কেন্দ্রীয় নেতা-কর্মীরাও উপস্থিত থাকবেন। এই জনসভাকে ঘিরেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে ঢাকা-আরিচা মহাসড়কের সড়কের হেমায়েতপুর, সিঅ্যান্ডবি বাসস্ট্যান্ডে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। সাভারের আমিনবাজার, নবীনগর বাসস্ট্যান্ড ও বিরুলিয়ায় দুটি করে চেকপোস্ট বসানো হয়েছে। আশুলিয়া বাজার, কবিরপুর ও আশুলিয়া বাসস্ট্যান্ডে দুটি করে চেকপোস্ট থাকলেও শুক্রবার বেড়েছে চেকপোস্টের সংখ্যা।
শুক্রবার সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের শ্রীপুর, বাইপাইল, যোগ হয়েছে আরো দুটি চেকপোস্ট।
বাইপাইল চেকপোস্টের দায়িত্বে থাকা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির বলেন, আমরা সকাল থেকে দায়িত্ব পালন করছি। জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা কাজ করছি। আমরা কাউকে হয়রানি করছি না।
বাইপাইল স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা যাত্রী মোস্তফা বলেন, রাস্তায় বাসের সংখ্যা খুবই কম। বাইপাইল থেকে সাভার যাবো সেই গাড়ি পেতেই কষ্ট হচ্ছে। ঢাকায় কিভাবে যাবো আল্লাহই জানে।
সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম বলেন, সাভার আশুলিয়ায় পাঁচ শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
তিনি আরও বলেন, আগামীকাল (শনিবার) রেডিওকলোনি স্কুল মাঠে আওয়ামী লীগের জনসভায় বাড়তি নিরাপত্তার জন্য আছে পুলিশ। এছাড়া মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। আওয়ামী লীগের জনসভা ও ১৬ ডিসেম্বরকে ঘিরে জঙ্গি তৎপরতার আশংকায় আমাদের এই কার্যক্রম চলছে।
সাভার বাজার বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষারত আব্দুর রহমান বলেন, ঢাকায় যাওয়ার জন্য আধাঘন্টা ধরে অপেক্ষা করছি বাস পাচ্ছি না। অথচ অন্যান্য সময় বাসের জন্য সড়কের পাশে দাড়ানো মুশকিল হয়ে পরে। তিনি আক্ষেপ করে বলেন কিযে হবে দেশের অবস্থা।
এদিকে সাভারে আওয়ামীলীগের জনসভা সফল করার লক্ষ্যে আশুলিয়া থানা আওয়ামী লীগের এক আলোচনা সভায় যোগ দিয়ে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, আন্দোলনের নামে দেশে কেউ অরাজকতা সৃষ্টি করলে কঠোর হাতে দমন করা হবে। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে বর্তমান সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে নানামুখী ষড়যন্ত্র করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেকপোস্ট

২১ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ