Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গঙ্গাচড়ায় গম চাষ ও গম কর্তনের উপর মাঠ দিবস

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

গঙ্গাচড়া (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলা অস্ট্রেলিয়ান আন্তর্জাতিক কৃষি গবেষণা কেন্দ্র (এসিআইএআর)-এর অর্থায়নে আন্তর্জাতিক ভুট্টা ও গম উন্নয়ন কেন্দ্র (সিমিট)-এর সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ এবং কৃষি স¤প্রসারণ অধিদপ্তর এই ‘সাস্টেইনেবল অ্যান্ড রিজিলিয়ান্ট ফার্মিং সিস্টেম্স ইন্টেন্সিফিকেইশ্ন’ (এসআরএফএসআই) প্রকল্পের আওতায় সংরক্ষণশীল কৃষি প্রযুক্তির (স্ট্রিপ টিলেজ) মেশিনের মাধ্যমে গম উৎপাদন ও রিপার দিয়ে গম কর্তনের উপর মাঠ দিবস গত সোমবার মধ্যপাড়া গ্রামে অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সদস্য প্রভাষক আশেকুজ্জামান লিটনের সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, রংপুর-এর উপ-পরিচালক স.ম. আশরাফ আলী। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গঙ্গাচড়ার অতিরিক্ত কৃষি কর্মকর্তা মো: আফজাল হোসেন, গঙ্গাচড়া ইউপি চেয়ারম্যান আল সুমন আবদুল্লাহ। বক্তব্য রাখেন, উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো: বেলাল হেসেন, ইউপি সদস্য সাইয়াদুর রহমান, আরডিআরএস বাংলাদেশ, রংপুর-এর এসআরএফএসআই প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: রাশেদুল ইসলাম, সিনিয়র এগ্রিকালচার অফিসার অনুপ কুমার ঘোষ, ফিল্ড টেকনিশিয়ান মো: নাজমুল হোসেন। এই প্রযুক্তির ফলাফল সম্বন্ধে কৃষক হিসেবে বক্তব্য প্রদান করেন মোছা: মমতাজ বেগম, মো: সুরুজ মিয়া প্রমুখ। মাঠ দিবসে অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ প্রায় ৭০ জন নারী ও ৫০ জন পুরুষ কৃষক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিবস

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ