Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিওএ নির্বাচন মনোনয়নপত্র কিনলেন ৫৫ জন

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাচনকে সামনে রেখে ৩৪টি পদের বিপরীতে ৫৫ প্রার্থী ৭৬টি মনোনয়নপত্র কিনেছেন। গতকাল ছিল বিওএ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের একমাত্র দিন। এ দিন বেশ ক’জন হেভিওয়েট প্রার্থীকে দেখা গেছে বিওএ ভবনের চতুর্থ তলায় নির্বাচন কমিশন অফিসে। নির্বাচন কমিশন সূত্রে জানায়, বিকাল পাঁচটা পর্যন্ত বিভিন্ন পদের বিপরীতে ৫৫ জন প্রার্থী ৭৬টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
আগামী ৮ এপ্রিল অনুষ্ঠিত হবে বিওএ’র বহুল কাক্সিক্ষত নির্বাচন। এ উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমানকে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১২ সালের ২৯ নভেম্বর। সে হিসেবে গত বছরের ২৮ নভেম্বর শেষ হওয়ার কথা চার বছর মেয়াদের বর্তমান কমিটির। তবে নানা জটিলতায় বিওএ’র নির্বাচন কিছুটা বিলম্বে অনুষ্ঠিত হচ্ছে। বিশেষ করে ফেডারেশনগুলোর নির্বাচন জটিলতায় চার মাস পিছিয়েছে এই নির্বাচন। কারণ বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারাই বিওএ’র নির্বাচনে কাউন্সিলর হয়ে থাকেন। নির্বাচনে ৩৪টি পদ হলো- সভাপতি একটি, সহ-সভাপতি চারটি, মহাসচিব একটি, উপ-মহাসচিব তিনটি, কোষাধ্যক্ষ একটি এবং বাকি ২৪টি সদস্য পদ। বিশ্বস্ত সূত্র জানায়, এবারের নির্বাচনে বিওএ’র সভাপতি পদে বর্তমান সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক, মহাসচিব পদে বর্তমানে দায়িত্বে থাকা সৈয়দ শাহেদ রেজা এবং তিন সহ-সভাপতি পদে অঞ্জন চৌধুরী পিন্টু, শেখ বশির আল মামুন ও মাহবুব আরা গিনি এবং উপ-মহাসচিব পদে বাদল রায় ও ইমতিয়াজ খান বাবুলের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা উজ্জ্বল। তবে বাকি পদগুলোতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ