Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর মূর্তি অবিলম্বে অপসারণ করতে হবে

ইটাখোলা মাদ্রাসার ওয়াজ মাহফিলে পীর ছাহেব ফান্দাউক দরবার শরীফ

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের গদিনসীন পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর আলহাজ্ব মাও: মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন বলেছেন, কোরআনের নির্দেশিত পথে আমাদের চলতে হবে।
তিনি বলেন, বাংলাদেশের অন্যতম পবিত্র স্থান সুপ্রিমকোর্ট প্রাঙ্গণের মতো গুরুত্বপূর্ণ স্থানে গ্রিক দেবীর মূর্তি স্থাপনের নিন্দা জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহার ও অপসারণ করার জন্য দাবি জানান। তিনি বলেন, শতকরা ৯৫ ভাগ মুসলমানের দেশে সর্বোচ্চ বিচারালয়ের সামনে গ্রিক দেবীর মূর্তি স্থাপন মুসলমানদের ধর্মীয় অনুভ‚তিতে আঘাত, সংস্কৃতি ঐতিহ্য ও আদর্শিক চেতনার পরিপন্থী। কোনো মুসলমান মূর্তিকে ন্যায় বিচারের প্রতীক বিশ্বাস করলে তার ঈমান থাকবে না। তিনি বলেন, দেশের সামাজিক প্রেক্ষাপটে এমন মূর্তি স্থাপনের চাহিদা ও সুযোগ কোনোটাই নেই। এটা একেবারেই অগ্রহণযোগ্য। এই মূর্তি স্থাপনের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের ঈমান আক্বিদার উপর মারাত্মক আঘাত আনা হয়েছে।
তিনি গত ২২ মার্চ মাধবপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী ইটাখোলা সিনিয়র আলীম মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদ্রাসার গভর্নিংবডির সভাপতি মোঃ আব্দুল আউয়াল শাহ লিটনের সভাপতিত্বে মাহফিলের আহ্বায়ক আলহাজ্ব আব্দুল কুদ্দুছ মেম্বার এবং মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমীর হোসেন জাকারির তত্বাবধানে এবং মীর মিল্লাত হোসেন মাসুমী ও উজ্জল আহমেদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন।



 

Show all comments
  • NASIR UDDIN KHAN ২৪ মার্চ, ২০১৭, ১২:৪৪ পিএম says : 0
    100% sure supprim court er samna thaka murti sarano hok, ata e janogoner protasa.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিমকোর্ট

১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ