Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বার্সার কোচ অ্যালেগ্রি?

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বোমা ফাটানোর মতো খবরই বটে। আসছে মৌসুমে নাকি বার্সেলোনার ডাগআউটে দেখা যাবে মাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে! ইতালিয়ান পত্রিকা ‘প্রিমিয়াম স্পোর্টস’-এর বরাত দিয়ে এমনটিই জানিয়েছে স্প্যানিশ স্পোর্টস দৈনিক ‘এএস’। তাদের প্রকাশিত খবর অনুযায়ী ইতোমধ্যে ইতালিয়ান কোচের সাথে নাকি তিন বছরের চুক্তিও করে ফেলেছে বার্সা, যেখানে অ্যালেগ্রির বেতন ধরা হয়েছে বছরে ৮ মিলিয়ন ইউরো!
চার বছর এসি মিলানের দায়িত্ব পালনের পর গত তিন মৌসুম ধরে জুভেন্টাসে আছেন অ্যালেগ্রি। দুই মৌসুমেই প্রতাপের সাথে জেতেন লিগ ও কাপ শিরোপা। এবারো ঘরোয়া শিরোপার পথে অনেকটাই এগিয়ে তার দল। ২০১৫ সালে তার দলকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগ জেতে বার্সা। এবারো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে অ্যালেগ্রির জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সা।
তবে বার্সার স্পোর্টিং ডিরেক্টর রবার্তো ফার্নান্দেজ এমন খবর উড়িয়ে দিয়ে বলেন, ‘এটা ঠিক নয় যে অ্যালেগ্রি আসছেন।’ ফার্নান্দেজের কথায় মনে হচ্ছে দলের বর্তমান সহকারী উনজুই হচ্ছেন এনরিকের স্থলাভিসিক্ত, ‘উনজু এমন একজন যে ক্লাব সম্পর্কে, দলের নিয়ম এবং খেলোয়াড়দের ভালো জানে-বোঝে, তাই সে প্রস্তুত এই ভার নিতে।’ এছাড়া ভালভার্দের প্রতিও একটা ইঙ্গিত মিলেছে ফার্নান্দেজের কণ্ঠে, ‘ভালভার্দের ভালো কয়েকটি মৌসুম আছে, সেটা শুধুমাত্র অ্যাথলেটিক বিলবাওয়ের হয়েই নয়।’ আসলেই কাতালান দলের কোচ কে হচ্ছেন তা জানতে আরেকটু অপেক্ষা করাই লাগছে।
চলতি মাসের প্রথম দিন স্পোর্টিং গিজনের বিপক্ষে জয়ের পর মৌসুম শেষে বার্সা ছাড়ার ঘোষণা দিয়েছেন দলের বর্তমান কোচ লুইস এনরিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ