Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লা লিগায় ফের হোঁচট খেল রিয়াল,শিরোপার আরও কাছে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১১:০২ এএম

এইতো সেদিনই লিভারপুলকে তাদের ঘরের মাঠে ৫-২ ব্যবধানেও উড়িয়ে দিয়ে এসেছিল রিয়াল মাদ্রিদ। তবে অসাধারণ সে জয়ের পর পুরোপুরি এক অচেনা দল হয়ে উঠেছে স্প্যানিশ জায়ান্টরা।হার,ড্র‍য়ে জয়হীন থেকে লা লিগায় তারা শেষ করল কঠিন এক সপ্তাহ।

ঘরের মাঠে কোপা দেল রেতে বার্সেলোনার কাছে ১-০ গোলে হারের পর লা লিগাতে পয়েন্ট হারিয়েছে। রিয়াল বেটিসের সঙ্গে গোলশূন্য ড্র করায় শিরোপা দৌড় থেকে আরও পিছিয়ে পড়েছে তারা।তবে রিয়েল রিয়ালের পয়েন্ট হারানোয় চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার শিরোপা স্বপ্ন আরো রঙিন হয়েছে।

দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান বেড়ে হলো ৯। ২৪ ম্যাচে ২০টি জয় ও ২টি ড্রতে ৬২ পয়েন্ট বার্সেলোনার। সমান ম্যাচে ১৬টি জয় ও ৫টি ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল। ৪১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে বেতিস। আর ২৩ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে আছে ভ্যালেন্সিয়া।

গতকাল ১০ জনের দল নিয়েও ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।বার্সার জয়ের কয়েক ঘণ্টা পরই মাঠে নামে রিয়াল। ব্যবধান কমানোর চাপ ছিল স্পষ্ট। তবে সুযোগ তৈরি করেছিল দলটি। বেতিস ডিফেন্ডারদের দারুণ রক্ষণে রিয়াল ফরোয়ার্ডরা পেলেননা জালের দেখা।

যদিও দ্বাদশ মিনিটে একবার জালে বল পাঠিয়েছিলেন করিম বেনজেমা। কিন্তু আন্টোনি রুডিগারের হাতে লাগলে ভিএআরে যাচাই করে গোল দেননি রেফারি। সুযোগ ছিল বেতিসেরও। তারাও পায়নি জালের দেখা। ফলে ড্র মেনেই মাঠ ছাড়ে দুই দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ