Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টেকনাফে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ১৯ মার্চ ভোর রাতে নাফ নদীর জালিয়ারদ্বীপ এলাকা থেকে ইয়াবা গুলি উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করতে পারেনি বিজিবির সদস্যরা।
টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, তাদের টহলদল একটি নৌকাকে চ্যালেঞ্জ করলে পাচারকারীরা লোকেরা নৌকা থেকে লাফ দিয়ে সাঁতরিয়ে শূন্য রেখা অতিক্রম করে মায়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরে ঐ নৌকায় তল্লাশি চালিয়ে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তিনি আরো জানান, উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ১১ কোটি ৪০ লাখ টাকা।
বিদেশী পিস্তল-গুলি উদ্ধার
গতকাল ভোর রাতে টেকনাফ পৌর এলাকা পুরান পাল্লনপাড়া কবরস্থানের উত্তরপাশে অভিযান চালিয়ে বিদেশী পিস্তল ও গুলি উদ্ধার করেছে বিজিবি।
লে. কর্নেল আবুজার আল জাহিদ অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, সন্ত্রাসী দুষ্কৃতিকারী ও ডাকাত দল অপরাধ সংঘটনের জন্য টেকনাফ পৌর এলাকা পুরান পাল্লানপাড়া কবরস্থানের উত্তরপাশে জড়ো হওয়ার গোপন সংবাদের ভিত্তিতে হাবিলদার মোঃ হাওলাদার শাহজাহানের নেতৃত্বে বিজিবি’র একটি বিশেষ দল সেখানে অভিযান পরিচালনা করেন। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসী দুষ্কৃতিকারী ও ডাকাত দল অন্ধকারের সুযোগে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে টহল দল উক্ত এলাকায় তল্লাশী চালিয়ে ১টি বিদেশী পিস্তল এবং ২ রাউন্ড গুলি উদ্ধার করে। উদ্ধারকৃত ১টি বিদেশী পিস্তল এবং ২ রাউন্ড গুলি টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেকনাফ

৪ অক্টোবর, ২০২০
১৫ আগস্ট, ২০২০
১৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ