Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেকনাফ-শাহপরীরদ্বীপ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ভোগান্তিতে হাজার হাজার মানুষ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৭ পিএম

গত কয়দিনের টানা ভারী বৃষ্টিপাতে টেকনাফে-শাহপরীরদ্বীপ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সাবরাং ইউনিয়নের হারিয়াখালী উত্তর প্রান্ত থেকে দক্ষিণ দিকে শাহপরীরদ্বীপ সড়কের প্রায় আধা কিলোমিটার রাস্তা ভেঙ্গে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে সড়ক। যার কারণে হারিয়াখালী দক্ষিণের নৌকা ঘাট পর্যন্ত মানুষ পৌঁছতে পারছেন না। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওই এলাকার হাজার হাজার মানুষ।

শাহপরীরদ্বীপের মানুষ দ্রুত এই দূর্দশা লাঘবে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও সাবরাং ইউপি চেয়ারম্যানের সুনজর কামনা করেছেন।

হারিয়াখালী থেকে ভুক্তভোগীরা জানান, টেকনাফ থেকে শাহপরীরদ্বীপ মুখী অসংখ্য মানুষ রাস্তার দূরবস্থা দেখে শাহপরীরদ্বীপ না গিয়ে উল্টো পথে টেকনাফ ফিরে যেতে বাধ্য হচ্ছেন। তবে অনেকে জীবনের ঝুঁকি নিয়ে সাঁতরিয়ে বা গলা ছুঁই পানি দিয়ে ভাঙ্গা অংশ পার হতে দেখা
গেছে।

শাহপরীরদ্বীপ উত্তরপাড়ার গৃহবধু আসমা খাতুন বলেন, ‘বিপদসংকুল রাস্তা পুরুষরা কষ্ট করে পার হতে হিমশিম খাচ্ছেন। আমাদের মত মহিলাদের এ কঠিন পথ পার হওয়া সম্ভব নয়। তাই আমি আজ আর শাহপরীরদ্বীপ না গিয়ে টেকনাফে মেয়ের বাড়িতে ফিরে যাচ্ছি’।

শাহপরীরদ্বীপের বাসিন্দা জসিম মাহমুদ বলেন, ‘টেকনাফ শাহপরীরদ্বীপ সড়ক যোগাযোগ এমনিতেই গত সাত বছর ধরে বিচ্ছিন্ন। তারপরও হারিয়াখালী খাল পর্যন্ত সিএনজিতে করে এসে লোকজন ঘাটে পৌঁছে নৌকা বা স্পীডবোট নিয়ে যাতায়ত করত এবং মালামাল আনা নেয়া করত।
কিন্তু কয়দিনের অবিরাম বৃষ্টিতে ঘাটে আসার আরো দেড় কিলোমিটার উত্তরে সড়কের একটি অংশ ভেঙে যাওয়ায় সিএনজি বা গাড়ি নৌকা ঘাট পর্যন্ত আসতে পারছেনা। এতে কারণে মানুষের কষ্ট এবং ভোগান্তির সীমা নেই। জসিম আরো বলে, এতদিন দুঃখ-কষ্টে যাতায়ত করতে পারলেও ১২ সেপ্টেম্বর থেকে টেকনাফ-শাহপরীরদ্বীপ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেকনাফ-শাহপরীরদ্বীপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ