Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কালাইয়ে জেলা বিএনপির সভাপতি ও সা. সম্পাদকের কুশপুত্তলিকা পুড়িয়েছে নেতাকর্মীরা

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

জয়পুরহাট জেলা সংবাদদাতা : বিদেশী ও বিতর্কিত সংস্কারপন্থীদের নিয়ে সদ্য জেলা বিএনপির নতুন কমিটি ঘোষণা করায় কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোজাহার আলী প্রধান এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাফিজুর রহমান পলাশের কুশপুত্তলিকা দাহ করেছে কালাই উপজেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা।
শুক্রবার বিকেলে জয়পুরহাট-বগুড়া মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে কালাই পৌর শহরের বাসস্ট্যান্ড চত্বরে সভাপতি ও সাধারণ সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। এ সময় জেলা কমিটির একাংশের সাবেক সহ-সভাপতি আনিছুর রহমান তালুকদার, বিএনপি নেতা মুজাহিদুল ইসলাম রাজু, আব্দুস সবুর, যুবদল নেতা তানভিরুল ইসলাম রিগ্যানসহ জেলা ও উপজেলা বিএনপির শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
ওই সময় বিএনপির একাংশের নেতাকর্মীরা সদ্য ঘোষিত কমিটির বিরুদ্ধে অভিযোগ করে বলেন, কমিটি গঠনের লক্ষ্যে বিএনপি চেয়ারপার্সনের নির্দেশে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ারকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির সদস্যরা স্ব-স্ব এলাকায় উপস্থিত হয়ে তদন্ত প্রতিবেদন সাপেক্ষে নিয়ম অনুযায়ী জেলা কমিটি গঠন করার কথা থাকলেও জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক যোগসাজশ করে গায়ের জোরে এবং প্রভাব খাটিয়ে একটি বিতর্কিত ও অযোগ্য কমিটি গঠন করে তা প্রকাশ করেছেন। তাছাড়া একজন সংস্কারপন্থী ব্যক্তি কিভাবে জেলা বিএনপিসাধারণ সম্পাদকের পদ পায়। তাদের আরও অভিযোগ, ওই কমিটিতে অনেক ত্যাগী নেতাকে বাদ দিয়ে বিতর্কিত ও প্রবাসী ব্যক্তিদের নিয়ে একটি বিতর্কিত কমিটি করা হয়েছে। ২/১ দিনের মধ্যে ওই বিতর্কিত কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা করা না হলে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচি দেয়ার ঘোষণাও দিয়েছেন নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতাকর্মীরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ