Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্রিশালে খোলা আকাশের নিচে চলছে পাঠদান

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ত্রিশাল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : শ্রেণিকক্ষ সংকটের কারণে ময়মনসিংহের ত্রিশালে বালিপাড়া ইউনিয়নের ধলা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে খোলা আকাশের নিচে পাঠদান করতে হচ্ছে।
১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হওয়া ধলা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটি তিন বছর আগে পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরিত্যক্ত ভবনের বিপরীত পাশেই ১৯৯৮ সালে আইডিপির অর্থায়নে ধলা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম বন্যাশ্রয় কেন্দ্রর একটি ভবন নির্মিত হলেও তার ৫টি কক্ষে পাঠদান করা যাচ্ছে। ওই ৫টি কক্ষে প্রায় পাঁচশত শিক্ষার্থীদেরকে দুই শিফটে শাখা ভাগে ১৩টি ক্লাস রুমে পাঠদানে হিমশিম খেতে হয়। যার ফলে গত তিন বছর ধরে বাধ্য হয়েই খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের পাঠদান করানো হচ্ছে। এছাড়া ১০ জন স্টাফের মধ্যে একটি শূন্যপদও রয়েছে। শ্রেণিকক্ষের সংকট নিরসনে নতুন ভবন নির্মাণের জন্য আবেদন জমা দিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। সরেজমিনে বিদ্যালয়ে গিয়ে দেখা যায় প্রচন্ড রোদের মধ্যে ৫ম শ্রেণির “খ” শাখার শিক্ষার্থীরা খোলা আকাশের নিচে ক্লাস করছে। এ সময় ৫ম শ্রেণির “খ” শাখার শিক্ষার্থী অর্পিতা রানী মোদক সহ একাধিক ছাত্র-ছাত্রীরা জানান, শ্রেণিকক্ষের অভাবের কারনে রোদ বৃষ্টি ঝড়েও আমরা অনেক কষ্ট করে খোলা আকাশের নিচে ক্লাস করছি।
প্রধান শিক্ষক জয়নাল আবেদিন বলেন, পিএসসিতে শতভাগ পাশের হার থাকায় আশপাশের প্রাথমিক বিদ্যালয়গুলো থেকে আমাদের এখানে শিক্ষার্থী সংখ্যা বেশি। শ্রেণিকক্ষের সংকট থাকায় কিছুটা হিমশিম খেতে হচ্ছে।
এ বিষয়ে ত্রিশাল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সৈয়দ আহমদ জানান, ধলা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি অনেক আগেই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ভবনটি নিলামে দেয়ার জন্য উপজেলা ইঞ্জিনিয়ার অফিসে প্রস্তাব পাঠানো হয়েছে এবং অতি তাড়াতাড়ি টেন্ডার দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ