Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্যাসের মূল্যবৃদ্ধি ভোক্তাদের প্রতি অবিচার ক্যাব

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আগামী ১মার্চ থেকে বাসা-বাড়ি, কলখারখানা ও পরিবহনে ব্যবহার্য্য গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব অনুমোদনের খবরে উদ্বেগ প্রকাশ করেছে দেশের ক্রেতা-ভোক্তাদের জাতীয় প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। ক্যাব নেতারা এ প্রস্তাবের মার্চের অংশ বাস্তবায়ন করা হলেও জুনের অংশটি বাতিল, সর্বত্র গ্যাসের প্রাপ্যতা নিশ্চিত, সেবার মান নিশ্চিত, এলপিজির সহজ প্রাপ্যতা নিশ্চিত করা, বাসাবাড়িতে গ্যাসের অপচয় রোধে প্রিপেইড মিটার স্থাপন, জাতীয় গ্রীড থেকে গ্যাস বিতরণে সমতা আনয়ন, গ্যাস খাতে অনিয়ম ও সিস্টেম লস কমাতে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন।
গতকাল (শুক্রবার) এক বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ বলেন নিত্যপ্রয়োজনীয় সকল ভোগ্য পণ্যের দাম যেভাবে বাড়ছে তাতে সাধারণ মানুষের জীবন জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। এ অবস্থায় সাধারণ জনগণের স্বার্থ চিন্তা না করে জ্বালানী গ্যাসের দাম দু’দফায় ৪৯.০২ শতাংশ বৃদ্ধির ঘোষণা চরম অবিচার। এতে ভোক্তাদের চলমান জীবনযাত্রায় মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলবে। গৃহস্থালির ব্যবহার্য গ্যাস ও রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস সিএনজি গ্যাসের মুল্যবদ্ধি মধ্যবিত্তসহ সাধারণ নাগরিকদের জীবন যাত্রার ব্যয় বৃদ্ধি, গণপরিবহন ও শিল্প কলকারখানায় উৎপাদন খরচ বাড়বে যার খেসারত দিতে হবে ১৬ কোটি ভোক্তাকে।
বিবৃতিদাতারা হলেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস

৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৯ জানুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ