Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম যে জায়গায় থাকার কথা সেখানে যেতে পারেনি মেয়র নাছির

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশের সবচেয়ে সম্ভাবনাময় ও সমৃদ্ধ নগরী হওয়া সত্তে¡ও চট্টগ্রাম যে জায়গায় থাকার কথা সে জায়গায় যেতে পারেনি বলে মন্তব্য করেছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি চট্টগ্রামের উন্নয়নে সবাইকে এগিয়ে আসারও আহ্বান জানান।
গতকাল (মঙ্গলবার) নগরীর জামালখানের ডা. খাস্তগীর স্কুলের দেয়ালে ইতিহাস-নির্ভর ম্যুরাল উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
মেয়র বলেন, চট্টগ্রাম বাণিজ্যিক রাজধানী, বন্দর নগরী। কিন্তু চট্টগ্রামের যে জায়গায় থাকার কথা সেখানে যেতে পারেনি এটাই বাস্তবতা। চট্টগ্রামকে মর্যাদার আসনে নিয়ে যেতে হলে, প্রত্যাশিত উন্নয়ন করতে হলে আমাদের এগিয়ে আসতে হবে, দায়িত্ব নিতে হবে।
পরিকল্পিত নগরী হিসেবে চট্টগ্রামকে গড়ে তুলবেন জানিয়ে মেয়র বলেন, আমি সত্যিকার অর্থে গ্রিন ও ক্লিন সিটি উপহার দেব। এখন জনগণকে সচেতন ও দায়িত্ববান করতে চেষ্টা করছি। এপ্রিলের মধ্যে তিন-চারটি কাজকে অগ্রাধিকারভিত্তিতে করবো। এর মধ্যে ফুটপাত পথচারীদের জন্য উন্মুক্ত করা অন্যতম। এখন ফুটপাতগুলো বেদখল হয়ে গেছে। পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা দিয়ে পথ চলেন। বিকেল পাঁচটা পর্যন্ত ফুটপাতে হকাররা বসতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ