Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে শহীদ দিবস পালনে ব্যাপক প্রস্তুতি

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে চট্টগ্রামে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে বিভিন্ন সংগঠন। কর্মসূচির মধ্যে রয়েছে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, প্রভাত ফেরি, দোয়া মাহফিল, আলোচনা সভা, র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দিবসটি উপলক্ষ্যে সরকারি দল আওয়ামী লীগের পাশপাশি বিএনপি, জামায়াত, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের উদ্যোগে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। শহীদ মিনার এলাকায় যান চলাচল সীমিত করা হয়েছে।
মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন শহীদ মিনার সংলগ্ন মুসলিম হল প্রাঙ্গণে ১১ দিনব্যাপী বইমেলার আয়োজন করেছে। মেলার মঞ্চে আজ ৯ বিশিষ্ট জনকে একুশে সম্মাননা পদক দেয়া হবে। ৭ বিশিষ্ট ব্যক্তিকে দেয়া হবে সাহিত্য পুরস্কার। জেলা শিল্পকলা ও শিশু একাডেমি দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ