Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের কাছে বড় হার কঠিন সমীকরণের মুখে রোমানারা

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : সুপার সিক্সে আইরিশ বাধা পেরিয়ে বিশ্বকাপের স্বপ্ন দেখা বাংলাদেশ নারী দল গতকাল করেছে হতাশ। ভারতের কাছে হেরে গেছে ৯ উইকেটে, তাও আবার ৯৯ বল হাতে রেখে জিতেছে ভারত। এই হারে বাছাইপর্বের হার্ডল পেরুনো কঠিন হয়ে গেল বাংলাদেশ নারী দলের। আগামীকাল স্বাগতিক শ্রীঙ্ককার বিপক্ষে শুধু জয় পেলেই চলবে না, মেলাতে হবে সমীকরণ রোমানাদের।
টসে হেরে ব্যাট করতে নেমে নারী ব্যাটারদের শুরুটা হয়েছে যাচ্ছে-তাই। স্কোরশিটে মাত্র ১৪ রান উঠতে তিন উইকেট হারিয়ে বেসামাল বাংলাদেশ নারী দলকে লড়াইয়ে ফেরাতে ৪র্থ জুটির মাত্রারিক্ত সাবধানী ব্যাটিংই ডুবিয়েছে। ১৪০ বলে ৬২ রানের এই পার্টনারশিপই ভারতকে সহজ জয়ের পথ দেখিয়েছে। ১৫৫/৮ এ থেমেছে বাংলাদেশ মিডল অর্ডার ফারজানার চতুর্থ ফিফটিতে ভর করে (১২১ বলে ৫ বাউন্ডারিতে ৫০ রান)। নারী ওয়ানডে ক্রিকেটে যে ৪টি ফিফটির তিনটিই করেছেন ২৩ বছরের এই নারী চলমান আসরে (পাপুয়া নিউগিনির বিপক্ষে ৫১,স্কটল্যান্ডের বিপক্ষে ৫৩ নট আউট এবং ভারতের বিপক্ষে ৫০)।
জবাব দিতে এসে ইনিংসের ৯ম ওভারে ভারত নারী দলের ওপেনার শর্মা খাদিজার রিটার্ন ক্যাচে ফিরে গেলেও ম্যাচে বাংলাদেশকে ফিরতে দেয়নি ভারত নারী দল। দ্বিতীয় উইকেট জুটিতে মেসরাম-মিতালী রাজের ১৫০ বলে ১৩৬ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপে সহজ জয়ে নারী বিশ্বকপের টিকিট নিশ্চিত করেছে ভারত নারী দল (সুপার সিক্সে ৪ ম্যাচে ৮ পয়েন্ট)। মেশরাম ৯২ বলে ৭৮ এবং মিতালী রাজ ৮৭ বলে ৭৩ রানে ছিলেন অপরাজিত। বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে দ. আফ্রিকাও (৪ ম্যাচে ৬ পয়েন্ট)। অবশিষ্ট ২টি দলের জন্য লড়াইয়ে আছে পাকিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ