Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে শিশু খুন সৎ পিতার যাবজ্জীবন

২৫ বছর পর মামলার রায়

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আড়াই বছরের শিশুকে খুনের দায়ে সৎ পিতাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এ রায় দেন। হত্যাকান্ডের ২৫ বছর পর এ মামলার বিচারের রায় ঘোষণা হলো। দন্ডিত আসামি নুর আলম কক্সবাজার জেলার চকরিয়া এলাকার মঘনামা বানিয়াঘোনার মৃত কালু মিয়ার পুত্র।
বিভাগীয় বিশেষ জজ আদালতের বিশেষ পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, আসামির বিরুদ্ধে ৩০২ ধারায় আনা অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন। আসামি নুর আলম জামিন নিয়ে পলাতক আছে। আদালত সূত্র জানায়, ১৯৯২ সালের ১৯ মার্চ শিশু মোমিন উদ্দিন (আড়াই বছর) খুন হয়। মোমিনের বাবা সিদ্দিক আহমদে ও মা নুর বেগমের বিচ্ছেদ হওয়ার পর নুর বেগম বিয়ে করেন নুর আলমকে। ঘটনার দিন তাদের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার জেরে নুর আলম ওইদিন সন্ধ্যায় স্থানীয় বেড়িবাঁধ এলাকায় নিয়ে শিশু মোমিনকে পানিতে চুবিয়ে হত্যা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ