Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলমানরা শাসকের জাতি, তারা অন্য কারো গোলামি মেনে নেবে না -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্র্টার নরসিংদী থেকে : চরমোনাই পীর, আমীরুল মুজাহিদীন মুফতি সৈয়দ মুহা: রেজাউল করিম বলেছেন, মুসলমানদের গোলাম বানানোর ষড়যন্ত্র চলছে। রোহিঙ্গা মুসলমানদের ওপর অমানবিক নির্যাতন ও দেশের সর্বোচ্চ আদালতের সামনে গ্রিক দেবীর মূর্তি স্থাপনের ঘটনা এটাই সাক্ষ্য দেয়। কিন্তু মুসলমানরা আল্লাহর গোলাম, শাসকের জাতি। শত শত বছর তারা দেশ শাসন করেছে, আল্লাহর গোলামি করেছে। তারা অন্য কারো গোলামি মেনে নেবে না। তিনি গত রবিবার রাতে নরসিংদীর সাটিরপাড়া স্কুল মাঠে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড, নরসিংদী জেলা শাখায় আয়োজিত এক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।
সম্মেলনে সভাপতিত্ব করেন মাওলানা ফরিদ উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়্যাহ বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের মহাসচিব আল্লামা নূরুল হুদা ফয়েজী, নরসিংদী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি আলী আহম্মদ হুসাইনী, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের প্রশিক্ষক মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা ইসমাইল নূরপুরী, হাফেজ মাওলানা আব্দুল মান্নান, হাফেজ মাওলানা মজিবুর রহমান নোমানী ও মাওলানা আশরাফ আলী।
পীর সাহেব চরমোনাই বলেন, একশ্রেণীর কথিত নেতারা বলেন, ইসলামে রাজনীতি নেই। আসলে তাদের কোনো নীতি নেই। তারা হয়তো জানে না, নতুবা জেনেও আড়াল করছে। আমার মনে হয়, ওদের পেটনীতিই আসল। তিনি দৃঢ়তার সাথে বলেন, ইসলামেই একমাত্র সঠিক রাজনীতি রয়েছে। আর এই রাজনীতির প্রবর্তক মহান আল্লাহ ও তাঁর রাসূল মুহাম্মদ সা:। তিনি সর্বকালের, সর্বযুগের, সর্বশ্রেষ্ঠ রাজনীতিবিদ। আর আমরা সে পথ ধরেই রাজনীতি করি। আমরা আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠার জন্য রাজনীতি করি। ব্যক্তিগত স্বার্থ আমাদের কাছে অত্যন্ত তুচ্ছ। বর্তমানে চলমান গণতন্ত্র একটি কুফরি পন্থা। আল্লাহ ও তাঁর রাসূল প্রবর্তিত গণতন্ত্রের সাথে এই গণতন্ত্র সাংঘর্ষিক। মুসলমানরা কখনো বেপরোয়া স্বাধীনতা ভোগ করে না। যাদের মনে আল্লাহর ভয় আছে, তারা কখনো বেপরোয়াভাবে স্বাধীন হতে পারে না। তিনি অবিলম্বে সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবীর মূর্তি অপসারণের দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলমানরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ