Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি করার কারণে ফাঁসানোর দাবি অভিযুক্তদের

নাজিরপুরে নকলের সুযোগ দেয়ার বিনিময়ে টাকা নেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নাজিরপুর উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের নাজিরপুরের মাটিভাংগা কেন্দ্রের এক শিক্ষকের বিরুদ্ধে এসএসসি শিক্ষার্থীদের নকল করার সুবিধা দেয়ার নামে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। উপজেলার হাজী আ: গণি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মো. রাইন হোসেন জানায়, ওই বিদ্যালয়ের বাণিজ্য বিষয়ের শিক্ষক ও মাটিভাংগা কেন্দ্র সচিবের সহযোগী পদের দায়িত্ব পালনকারী মো. নজরুল ইসলাম তাকে গত রোববারের অনুষ্ঠিত গণিত বিষয়ে নকল সুবিধা দেয়ার নামে ১৪ শত টাকা নিয়েছেন। ওই ছাত্র তার আরো ৯ সহপাঠীকে নকল সুবিধার জন্যও মোট পাঁচ হাজার টাকা দিয়েছে। নকল সুবিধা না পেয়ে ক্ষিপ্ত ছাত্ররা টাকা ফেরত চাইলে টাকা প্রদানকারী ছাত্র রাইন ওই শিক্ষকের কাছে তা ফেরত চান। ওই শিক্ষক তাদের নকল সুবিধা দিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ম্যানেজ করতে তাকে ১০ হাজার টাকা প্রদান করেছেন বলে ওই ছাত্রকে জানান। তবে ওই দিন কেন্দ্রে দায়িত্বে থাকা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মশিউর রহমান নকল সুবিধা দেয়ার জন্য কোনো টাকা নেয়ার কথা অস্বীকার করে জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ ও বক্তব্যের সত্যতার প্রমাণ মিললে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে অভিযুক্ত ওই শিক্ষক নিজেকে নির্দোষ দাবি করে জানান, তিনি বিএনপি করার কারণে তার বিরুদ্ধে স্থানীয় আ’লীগ নেতাদের ষড়যন্ত্রে এমন অভিযোগ দেয়া হয়েছে। এ ব্যাপারে ওই কেন্দ্রের সচিব ও হাজী আ গণি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার কুন্ডুর কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ